সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৮ সেকেন্ড আগে
শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আফগানিস্তানে বোমায় ১২ পুলিশ নিহত

139726_1আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে বোমা হামলায় নিহত হয়েছে ১২ জন। চুক্তিভিত্তিক পুলিশ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে এসব লোক নিহত হয়।

আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখার জন্য আফগানিস্তানে নিয়মিত পুলিশ বাহিনীর পাশাপাশি চুক্তিভিত্তিক নিয়োগের মাধ্যমে পুলিশ সদস্য রয়েছে। এ ধরনের পুলিশ সদস্যদের বহনকারী একটি গাড়িতে বোমা হামলা চালানো হয়েছে।

নাগরহার প্রদেশে শরখহোট জেলায় সোমবার এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় এক কর্মকর্তা জানিয়েছে, নাগরহার থেকে কাবুলে আসার পথে রিমোট কন্ট্রোলের মাধ্যমে মোটরবাইকে পেতে রাখা বোমার বিস্ফোরণ ঘটানো হলে হতাহতের এ ঘটনা ঘটে।
তবে অন্য সূত্র জানিয়েছে, আত্মঘাতী এক হামলাকারী মোটরবাইক নিয়ে পুলিশ সদস্যদের গাড়িতে ধাক্কা দিলে বিস্ফোরণ ঘটে এবং এতে ওই ১২ জন নিহত হয়।

এ হামলার দায় কেউ স্বীকার করেনি। তবে এর আগে নাগরহার প্রদেশে বেশ কিছু হামলা চালিয়েছে তালেবান। হামলার ধরন থেকে ধারণা করা হচ্ছে, তালেবানরা এ হামলা চালিয়ে থাকতে পারে।

জালালাবাদ হাসপাতালের প্রধান আহসানউল্লাহ শিনওয়ারি জানিয়েছেন, ১২ জনের মৃতদেহ আনা হয়েছে। এ ছাড়া আহত অবস্থায় আনা হয়েছে ৩৮ জনকে। আহতদের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে এ ঘটনার কয়েক ঘণ্টা আগে কাবুলের পূর্বাঞ্চলে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বহনকারী একটি মিনিবাসে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে নিহত হন দুজন।

সূত্র: বিবিসি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: