সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে যে কৌশলে ডাকাতি করতে আসে ওরা!

1. daily sylhet dakat atok newsনিজস্ব প্রতিবেদক ::
সিলেটে প্রায় প্রতি রাতে ডাকাতি সংঘটিত হয়ে থাকে। কিন্তু, প্রতি রাতে সংঘটিত ডাকাতির ঘটনার রহস্য উদঘাটন করতে ব্যর্থ হয় আইনশৃংখলা বাহিনী। এমনকি, ডাকাতদের তথ্য দিতেও ব্যর্থ হয় আক্রান্তরা।

এবার সে রহস্য উদঘাটন করেছে পুলিশ। সোমবার ভোর রাতে আন্তঃবিভাগীয় ডাকাতদলের সাত সদস্য আটক হয়েছে। তাদের কাছ থেকে স্বর্ণালঙ্কার, নগদ টাকা ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে এসএমপি’র শাহপরান থানা পুলিশ।

আজ সোমবার ভোররাতে সিলেট শহরতলীর খাদিমপাড়া ইউনিয়নের কল্লগ্রামে ডাকাতি করতে যায় একদল ডাকাত।

এলাকাবাসী বিষয়টি বুঝতে পেরে পুলিশকে বিষয়টি জানায়। খবর পেয়ে শাহপরান (রহ.) থানা পুলিশের ৪টি টিম তাদেরকে ঘেরাও করে বিএডিসি এলাকা থেকে গাড়িসহ আটক করতে সক্ষম হয়।

এসএমপি’র শাহপরান (রহ.) থানার ওসি শাহজালাল মুন্সি ডাকাত সদস্যদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, শাহপরান থানাসহ সিলেট মহানগর ও জেলার বিভিন্ন থানা এবং হবিগঞ্জ জেলার থানাগুলোতে তাদের বিরুদ্ধে ৮ থেকে ১০টি করে মামলা রয়েছে বলে জানান ওসি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক ডাকাত সদস্যরা পুলিশকে জানিয়েছে, সিলেটের বাইরে থেকে গাড়িযোগে সিলেটে আসার পর স্থানীয় দু’একজনের সহযোগিতায় ডাকাতি সংঘটিত করতো। কাজ শেষ হলেই তারা আবার ফিরে যেতো।

আটক ডাকাতদের মধ্যে সিলেট শহরের একজন, সুনামগঞ্জের একজন ও হবিগঞ্জ-ভৈরবের পাঁচজন রয়েছে বলে জানান ওসি।

সিলেটের বাইরে থেকে আসা ডাকাতদের সহজে চিনতেও পারত না আক্রান্ত লোকজন। যে কারণে, ঘটনার পুলিশ স্থানীয় কিছু ছিঁচকে চোর-ছিনতাইকারিকে আটক করে মামলকারিদের শান্তনা দিত। সত্যিকার অর্থে, তারাও অনেকটা অসহায় হয়ে পড়েছে এই তদন্তে।

তবে, এবার ডাকাতদের সেই রহস্য বের করে আনতে পেরেছে পুলিশ।।

এদিকে, শাহপরান থানা কন্ট্রোল রুম থেকে সোমবার ভোরে আটক ডাকাতদের নাম-পরিচয় জানা গেছে। এরা হচ্ছে সিলেট শহরতলীর ইসলামপুরস্থ কলোনীর মো. খায়রুল (৩৭), সুনামগঞ্জের নতুনগুটিগাঁও এলাকার মো. শাহআলম (২১), ভৈরবের পশ্চিমখানা খালনীপুর এলাকার শাহ আলম (২০), হবিগঞ্জের রামনগরের আব্বাস (৩৫), দরিয়াপুরের কুদরত আলী (৩৫), লাখাই উপজেলার সালদিঘির বাবলু (২০) ও একই এলাকার সুমন মিয়া (২৮)।

থানা সূত্র আরো জানিয়েছে, সিলেটের বিভিন্ন এলাকায় সম্প্রতি সংঘটিত হওয়া ডাকাতির ঘটনায় আক্রান্ত পরিবারগুলো থানায় গিয়ে ডাকাতদের চিহ্নিত করেছে।

সিলেটের বেশিরভাগ ঘটনায় এরা জড়িত ছিল এবং আগামীকাল শাহপরান থানায় দায়ের করা ডাকাতির মামলাগুলোতে এদের গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার আদালতে সোপর্দ করা হবে। তাদের বিশাল গ্রুপ রয়েছে জানিয়ে ওসি শাহজালাল মুন্সি বলেছেন, রিমান্ড আবেদন করা হবে। এতে আরো তথ্য বেরিয়ে আসবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: