সর্বশেষ আপডেট : ৫২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘জীবিত’ মানুষকে ‘মৃত’ বানাল বিএনপি!

download-(1)-1নিউজ ডেস্ক:
চাঁদপুর জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলমগীর হায়দার খান রোববার রাত দেড়টায় ঢাকার এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন মর্মে দলের চেয়ারপারসন খালেদা জিয়া এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শোকবাণী বিভিন্ন গণমাধ্যমে পাঠায় বিএনপি।

শোকবাণীতে খালেদা জিয়া বলেন, ‘আলমগীর হায়দার খানের মৃত্যুতে চাঁদপুরবাসীর ন্যায় আমিও গভীরভাবে শোকাহত ও মর্মাহত। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জাতীয়তাবাদী দর্শণে বিশ্বাসী ও বলিষ্ঠ সংগঠক মরহুম আলমগীর হায়দার খান মূলত: সমাজসেবার মহান ব্রত নিয়ে রাজনীতি করতেন। আর এ কারণেই চাঁদপুরবাসীর নিকট তিনি একজন জনপ্রিয় রাজনীতিক হিসেবে অত্যন্ত সুপরিচিত ছিলেন। তাঁর সুযোগ্য নেতৃত্বে চাঁদপুর জেলা বিএনপি অত্যন্ত সুসংগঠিত ও শক্তিশালী হয়েছিল। এছাড়া এলাকার উন্নয়নে তাঁর অবদানের কথা এলাকাবাসী কোনদিনও ভুলে যাবে না।’

তিনি বলেন, ‘রাজনীতিতে অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী মরহুম আলমগীর হায়দাব খান মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সকল স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা দেশাবাসী চিরকাল স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে চাঁদপুর জেলা বিএনপি একজন অভিজ্ঞ ও জনপ্রিয় রাজনীতিবিদ এবং সমাজসেবককে হারালো যার শুন্যস্থান সহজে পূরণ হবার নয়।’

শোকবার্তায় বেগম জিয়া ‘মরহুম’ আলমগীর হায়দার খান এর রুহের মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘মরহুম’ আলমগীর হায়দার খানকে একজন বিশিষ্ট রাজনীতিবিদ ও জাতীয়তাবাদী আদর্শের একনিষ্ঠ অনুসারী হিসেবে উল্লেখ করে বলেন, ‘দলকে সুসংগঠিত ও শক্তিশালী করতে চাঁদপুর জেলায় তিনি যে নিরলস শ্রম দিয়েছেন তা নেতাকর্মীদেরকে চিরদিন অনুপ্রেরণা জোগাবে। একজন বলিষ্ঠ যুবসংগঠক হিসেবে জাতীয়তাবাদী যুবদলকে মজবুত ভিত্তির ওপর দাঁড় করাতেও তাঁর ভূমিকা ছিল অপরিসীম। এলাকায় একজন সজ্জন রাজনীতিবিদ হিসেবে ও সমাজসেবামূলক কর্মকাণ্ডের জন্য তিনি ছিলেন খুবই জনপ্রিয়।’

খালেদা জিয়ার মত শোকবার্তায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরও আলমগীর হায়দার খান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবার, আত্মীয়স্বজন ও গুণগ্রাহীদের প্রতি গভীর সহমর্মিতা জানান।

তবে আলমগীর হায়দার মৃত্যুবরণ করেছেন মর্মে বিএনপির দেয়া তথ্য ভুল ছিল। তিনি এখনও এ্যাপোলা হাসপাতাল থেকে স্থানান্তরিত হয়ে ইউনাইটেড হাসপাতালে লাইফ সার্পোটে রয়েছেন।

এটাকে ভুল অনাকাঙ্খিত দাবি করে বিএনপির সহ-দফতর সম্পাদক মোঃ আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করেছে বিএনপি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: