সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩২ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘বর্ষবরণে নিশ্ছিদ্র নিরাপত্তা, সন্ধ্যায় উন্মুক্ত কনসার্টে নিষেধাজ্ঞা’

26নিউজ ডেস্ক : আসন্ন পহেলা বৈশাখের নিরাপত্তা উপলক্ষে রাজধানীর শাহবাগ, রমনা ও রবীন্দ সরবর এলাকায় নয়টি ওয়াচ টাওয়ারের মাধ্যমে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সেই সঙ্গে পহেলা বৈশাখের দিন বিকেল ৫টার পর উন্মুক্ত স্থানে কোনো ধরনের কনসার্ট বা সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের ওপর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

সোমবার বেলা ১১ টার সময় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, গত বছরের একটি অনাকাঙ্খিত ঘটনার জন্য আমরা দুখি:ত। এই ঘটনার তদন্ত সহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। ছায়ানটের অনুষ্ঠান দিয়ে শুরু হবে পহেলা বৈশাখের মূল অনুষ্ঠান। এছাড়াও জামতলায় ডিএমপির পক্ষ থেকে কনসার্ট অনুষ্ঠিত হবে। যা বিকাল পাঁচটা পর্যন্ত চলবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, রমনা শাহবাগ এলাকায় ফুড পেট্রোল থাকবে, সিসি ক্যামেরার মাধ্যমে পুরো অনুষ্ঠানকে পর্যবেক্ষন করা হবে। তিনটি কন্ট্রোলরুম থাকবে। পকেটমার, ছিনতাইকারী, ইভটিজিং প্রতিরোধে বিশেষ টিম থাকবে।

ডিএমপি কমিশনার বলেন, চারুকলা ইনিস্টিউট থেকে মঙ্গল শোভাযাত্রায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বিশেষ টিম সোয়াত নিরাপত্তা দেবে। এছাড়াও ডিএমপির অর্থায়নে নারী পুরুষদেরকে বিনামূলে মিনারেল ওয়াটার সরবরাহ করা হবে। সাদা পোশাকেও নিরাপত্তা দেবে পুলিশ।

আছাদুজ্জামান মিয়া বলেন, পহেলা বৈশাখের অনুষ্ঠান বিকাল পাঁচটার মধ্যে শেষ করতে হবে। সেন্ট্রাল মাইকিং সিস্টেম ব্যবস্থা থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আটটি স্থানে বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা থাকবে। পহেলা বৈশাখের অনুষ্ঠান এলাকায় ১৩ এপ্রিল ভোর ছয়টা থেকে ১৪ এপ্রিল রাত নয়টা পর্যন্ত বহিরাগত কোন গাড়ি প্রবেশ করতে দেয়া হবেনা। শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্টীকারযুক্ত গাড়ি চলাচল করতে পারবে। ভুভুজেলা সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার আরও বলেন, পহেলা বৈশাখ উপলক্ষে কোন ধরনের হুমকি নেই। তবে নগরবাসী যেন উৎসবমূখর পরিবেশে বৈশাখের অনুষ্ঠান পালন করতে সেজন্য ডিএমপি নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ডিবি এ্যান্ড প্রসিকিউশন দিদার আহমেদ, ক্রাইম এ্যান্ড অপস শেখ মুহাম্মদ মারুফ হাসান, কাউন্টার টেরিরোজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমস ইউনিটের মো. মনিরুল ইসলাম, অপসের যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম ও অপরাধ বিভাগের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: