সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদি আরবে মোবাইল সেক্টর ছাড়তে হবে প্রবাসীদের

full_1614194875_1460353608প্রবাস ডেস্ক: ২০ হাজার সৌদি নাগরিকের কর্মসংস্থানের লক্ষ্যে আগামী ৬ মাসের মধ্যে সৌদি আরবের মোবাইল ফোন শিল্পকে শতভাগ জাতীয়করণের সিদ্ধান্ত নিয়েছে দেশটির শ্রমমন্ত্রণালয়।

সৌদি শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয় এক সভায় জানানো হয়, আগামী ২ সেপ্টেম্বরের পর এই মোবাইল ফোন শিল্পে (সেলস, রিপেয়ার এবং এক্সেসরিজ) কোনো অভিবাসী শ্রমিক পাওয়া গেলে তাকে দুই বছরের জেল, ১ মিলিয়ন রিয়াল জরিমান এবং সৌদি আরব থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

সভায় শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়, পল্লী ও সিটি কর্পোরেশন, তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়, কারিগরি ও বৃত্তিমুলক প্রশিক্ষণ কর্পোরেশন, সামাজিক বীমা খাতের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

এই সেক্টরকে শতভাগ সৌদিকরণের অংশ হিসেবে আগামী তিনমাসে ৫০ শতাংশ এবং ছয় মাসের মধ্যে শতভাগ সৌদি করণ করা হবে বলে জানানো হয়। ছোট, বড় এবং মাঝারি কাভারআপ ব্যবসা কমিয়ে শিল্পটিতে সৌদি পুরুষ এবং নারীদের জন্য একটি স্থিতিশীল ও টেকসই কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল ট্রেনিং কর্পোরেশন (TVTC) এবং রিপ্রেসেনটেটিভ ফর দ্যা হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট ফান্ড (HRDF) অভিবাসীদের জায়গায় সৌদি গ্রাহক সেবা, রক্ষণাবেক্ষণ, তরুণ উদ্যোক্তা প্রতিস্থাপন করার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণ ও সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে। টিভিটিসি জানায় ইতোপূর্বে ৩৩ হাজার সৌদি এই প্রশিক্ষণ গ্রহনের জন্য আবেদন করেছিল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: