সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বড়লেখায় দুই লক্ষাধিক টাকার অবৈধ কাঠ উদ্ধার : বিজিবির বিরুদ্ধে আটক কাঠ বিক্রির অভিযোগ

25f8cf77-f20b-418d-b735-308b407053c9বড়লেখা প্রতিনিধি::
বড়লেখার সীমান্তবর্তী শাহবাজপুর ইউনিয়নের লাতু বিজিবি সদস্যরা শুক্রবার রাতে দুই লক্ষাধিক টাকার অবৈধ কাঠ উদ্ধার করেছে। রাতের আধাঁরে উদ্ধারকৃত কাঠগুলো স্থানীয় রেঞ্জ অফিসে জমা দিলেও আটক অবৈধ কাঠের বিপুল অংশ বিজিবি চোরাকারবারীদের নিকট বিক্রি করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে। এর আগে গ্রামাঞ্চলে বিজিবির কাঠ আটকের নজির না থাকলেও সাম্প্রতিক সময়ে কাঠ ব্যবসায়ীদের সাথে দহরম মহরম না থাকায় বিজিবি সদস্যরা কাঠ আটকের দিকে ঝুঁকে পড়েছে।

বিজিবি ও বন বিভাগ সুত্রে জানা গেছে, বিজিবি ৫২ ব্যাটেলিয়নের লাতু কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আলতাফ আলীর নেতৃত্বে বিজিবি সদস্যরা শুক্রবার রাতে উপজেলার শাহবাজপুর ইউপির বড়াইল পাহাড়ি এলাকা থেকে প্রায় ১৩০ ঘনফুট (৮১ টুকরো) মেনজিয়াম ও আকাশমনি প্রজাতির অবৈধ কাঠ উদ্ধার করে। রাতের আধাঁরে বিজিবি সদস্যরা পিকআপ ভ্যানে উদ্ধারকৃত অবৈধ কাঠগুলো বড়লেখা রেঞ্জ অফিসে নিয়ে জমা দিয়ে বন আইনে মামলা রুজু করে। প্রত্যক্ষদর্শীরা জানান বন অফিসে জমা দেয়ার পর বিজিবি আটক কাঠের বেশ কয়েক টুকরো পিকআপ ভ্যানে করেই ফেরত নিয়ে যায়। সুত্র জানায় ফেরৎ নেয়া কাঠগুলো বিজিবি সদস্যরা চোরাকারবারীদের নিকট বিক্রি করে দিয়েছে।

সহকারী রেঞ্জার শেখর রঞ্জন দাস জানান, বিজিবি সদস্যরা শুক্রবার রাতে জব্দ করা ৮১ টুকরো অবৈধ কাঠ তার অফিসে জমা দিয়েছে। রোববারও নয়াগ্রাম বিজিবি ক্যাম্প কমান্ডার শতাধিক ঘনফুট অবৈধ কাঠ বন অফিসে জমা দিয়ে বেনামী মামলা দিয়েছেন।

বিজিবি লাতু কোম্পানী কমান্ডার নায়েক সুবেদার আলতাফ আলী জানান পরিত্যক্ত অবস্থায় কাঠগুলো উদ্ধার করা হয়। চোরাকারবারীদের নিকট অবৈধ কাঠ বিক্রির ব্যাপারে তিনি জানান, পরিবহন ও সোর্স খরচের জন্য কয়েক টুকরো কাঠ নিয়েছেন। এভাবে নেয়ার নিয়ম রয়েছে কিনা প্রশ্নের সঠিক জবাব তিনি দিতে পারেননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: