সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এক বৃন্তে ৩১টি লাউ! উৎসুক জনতার ভিড়…

Kurigram-Lau-Pic-1-10.04.2016ডেইলি সিলেট ডেস্ক::
একই বৃন্তে ৩১ লাউ। সে লাউ দেখতে উৎসুক জনতার ভিড় । এ লাউ ঘিরে মানুষের মুখে শোনা যাচ্ছে নানান কথা। অবিশ্বাস এ ঘটনা কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় কাশিপুরের কলেজমোড় হিন্দুটারী গ্রামের নুর মোহাম্মদের বাড়িতে।

নুর মোহাম্মদের বাড়িতে লাগানো একটি লাউ গাছে এর আগে কয়েকটি লাউ ধরে। সেগুলো কেটে নেওয়া হয়। কিন্তু সম্প্রতি তারা দেখতে পায় একটি বৃন্তে কয়েকটি ছোট লাউ। পরে সেগুলো না কেটে রেখে দেয়। কয়েকদিন আগে দেখতে পায় ওই বৃন্তে ৩১টি লাউ ধরেছে। লাউগুলো আকার একেকটার একেক রকম। কয়েকটি বড়, কয়েকটি খুব ছোট।

রোববার সরেজমিনে গিয়ে দেখা যায়, লাউ গাছটির গোড়া থেকে প্রায় এক গজ ওপরে কাণ্ড থেকে বের হয়েছে একটি শাখা। এ শাখার একটি বৃন্তে ৩১টি লাউ ধরেছে। এর নিচে অন্য একটি শাখায় তিনটি লাউ। ঘরের চালের ওপর বিস্তীর্ণ অনেকগুলো শাখায় স্বাভাবিকভাবে লাউ ধরেছে।

লাউগাছটির মালিক নুর মোহাম্মদ বলেন, ২০-২৫ দিন আগে দেখা যায় ওই বোঁটায় কয়েকটি লাউ। পরে সেগুলোকে না কেটে যত্নে রাখা হায়। দুইদিন আগে গুনে দেখা যায় ওই একটি বোঁটায় ৩১টি লাউ ধরেছে।

এলাকাবাসী জানার পর থেকে সব সময় লাউয়ের গাছের কাছে ভিড় থাকে। নানাজনে নানা ধরনের কথা বলছে।

স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, ঘটনা জানাজানির পর থেকে দূর-দূরান্ত থেকে লোকজন আসছে লাউ দেখতে। সন্ধ্যা পর্যন্ত ভিড় থাকে।

ফুলবাড়ী উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদুর রশিদ বলেন, অনিয়মিত পরাগায়নের কারণে এ রকম হতে পারে। তবে এ রকম ঘটনার সংখ্যা নেই বললেই চলে। সব লাউ টিকবে না এবং সব সুস্থভাবে বেড়ে উঠবে না।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: