সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিতর্কিত দুই দ্বীপ সৌদি আরবের হাতে তুলে দিল মিশর

4bk48f6efabba45w9a_620C350আন্তর্জাতিক ডেস্ক: মিশর সরকার লোহিত সাগরের দু’টি বিতর্কিত দ্বীপের মালিকানা সৌদি আরবের হাতে তুলে দিয়েছে। দেশটির সাবেক কর্মকর্তা এবং ইখওয়ানুল মুসলেমিনের কঠোর বিরোধিতা উপেক্ষা করে তিরান এবং সানাফির দ্বীপের মালিকানা তুলে দেয়া হলো। খবর-রেতে।

কায়রো-রিয়াদ গত শুক্রবার দু’দেশের পানিসীমা সংক্রান্ত একটি চুক্তি করেছে । চুক্তিতে যে পানিসীমা নির্ধারণ করা হয়েছে সে অনুযায়ী দ্বীপ দু’টি সৌদি সীমানায় পড়েছে বলে মিশরের মন্ত্রিসভা এক বিবৃতিতে জানিয়েছে।

মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আস-সিসি এবং সৌদি রাজা সালমান বিন আবদুল আজিজের উপস্থিতিতে সৌদি আরবের সঙ্গে এ চুক্তিতে সই করেন মিশরের প্রধানমন্ত্রী শরিফ ইসমাইল।

অনুমোদনের জন্য চুক্তিটি মিশরের সংসদে উপস্থাপন করা হবে। এদিকে আইন বিশেষজ্ঞ এবং বিরোধী ব্যক্তিত্বরা এ চুক্তির বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তারা বলছেন, মিশরের ভূখণ্ডের ওপর থেকে কর্তৃত্ব বাতিল করা হলে তা দেশটির সংবিধান সম্মত হিসেবে বিবেচিত হবে না। মিশরের নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক দল ইখওয়ানুল মুসলেমিনও এক বিবৃতিতে এ চুক্তির কঠোর নিন্দা করেছে। মিশরের মানুষের সম্পদ বা সম্পত্তি ছেড়ে দেয়ার অধিকার কারো নেই বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: