সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথওয়েলস রিজিওনের মেম্বারশীপ গ্রহনে নব ইতিহাসের সূচনা

pic-1   কার্ডিফ থেকে গোলাম সরওয়ার :: বৃটেনের বাংলাদেশ কমিউনিটির সর্ববৃহত সংগঠন গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে ১৯৯৩ সালে প্রতিষ্ঠালগ্ন থেকে কমিউনিটির কল্যানে ও বাংলাদেশের আর্তমানবতার সেবা ও সমাজ উন্নয়নে নিষ্টা ও নিরলসভাবে কাজ করে চলছে। সংগঠনের রয়েছে বৃটেনে ১২টি রিজিওনাল কমিটি ও ১০টি শাখা কমিটি এবং বাংলাদেশে সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জে রয়েছে আরও ৪টি কমিটি। চ্যারিটি অর্গেনাইজেশন জিএসসি নামের এই সংগঠনের রয়েছে একটি শক্তিশালী ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটি, যাহা গণতান্ত্রিক উপায়ে প্রতিটি টার্মে নির্বাচিত হয়েছে।
জিএসসি ইউকের গত ৩ শে মার্চ ২০১৬ তারিখ বৃহস্পতিবার ছিলো এই টার্মের নতুন মেম্বারশীপ গ্রহণ ও নবায়নের শেষ তারিখ। সাউথ ইষ্ট রিজিওনের ১০৪০, ওয়েষ্ট মিডল্যান্ড ৫৭০, সাউথওয়েলস রিজিওন ৪৮১, নর্থ ইষ্ট ৩০০, সাউথ ওয়েষ্ট ২৫০, চেষ্টার এন্ড নর্থওযেলস ২৪৯, নর্থওয়েষ্ট ১৮০, ইষ্টমিডল্যান্ড ১৫৯, দি সাউথ ১২৯, নর্থ ১২০, স্কটল্যান্ড ১০৩, ইষ্ট ইংলিয়া ১৩৫ জন মেম্বারশীপ গ্রহণ করা হয়েছে।
এবছর ১২টি রিজিওনাল কমিটির মেম্বারশীপ তালিকা অনুযায়ী সর্বমোট জিএসসি ইউকের মেম্বার হয়েছেন তিন হাজার সাতশত দশজন। গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় চেয়ারপার্সন কমিউনিটি লিডার আলহ্াজ্ব নূরুল ইসলাম মাহবুব জেনারেল সেক্রেটারী মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল কাইয়ুম কায়সার ট্রেজারার মো: ফিরুজ খাঁন ও কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী মকিস মনসুর আহমদ ও মেম্বারশীপ সেক্রেটারী ফয়জুর রহমান চৌধুরী এবং জয়েন্ট মেম্বারশীপ সেক্রেটারী শামীম আহমদ চৌধুরীসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে সারা বৃটেনজুড়ে যেসব সম্মানিত সদস্যবৃন্দ মেম্বারশীফ এর জন্য আবেদন করেছেন তাদের সবাইকে আন্তরিক অভিনন্দন ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।
pic-2এদিকে বৃটেনের ওয়েলসের নগর কার্ডিফে জিএসসি‘র সাউথ ওয়েলস রিজিওনের এ বছরের মেম্বারশীপ গ্রহনে নব ইতিহাস এর সূচনা হয়েছে। এই রিজিওনের নেতা কর্মীরা দু‘গ্রুপের মাধ্যমে প্রতিযোগিতার মানসে কার্ডিফ নিউপোর্ট সোয়ানসীসহ সাউথ ওয়েলসের বিভিন্ন শহরের রেষ্টুরেন্ট টেকওয়ে ব্যবসা প্রতিষ্টানে এবং ঘরে ঘরে গিয়ে মেম্বারশীপ করার চমক দেখিয়েছেন। এক গ্রুপ থেকে ১২৬ এবং অপর গ্রুপ থেকে ৩৫৫ জমা দেওয়ায় সর্বমোট গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে সাউথওয়েলস রিজিওনের ৪৮১জন মেম্বারশীপ জমা পড়েছে বলে জানা গেছে।
কার্ডিফের ইতিহাসে এর পূর্বে এত মেম্বার জমা না পড়ায় নব ইতিহাস এর সৃষ্টি হয়েছে অভিজ্ঞমহল মনে করেন। এত মেম্বার হওয়ার কারন হিসাবে অনেকেই চেয়ারর্পান ও জেনারেল সেক্রেটারী পদে একাধিক প্রার্থী হতে পারেন বলে মনে করছেন।
তবে দায়ত্বশীল নেতৃবৃন্দের সাথে আলাপকালে জানা গেছে নমিনেশন জমার পর অতীতের মতো এ বছরও আলাপ আলোচনা ও সমঝোতার মাধ্যমে একটি কমিটি গঠনের প্রক্রিয়া চালানো হবে।
pic-3নাম প্রকাশে অনিচ্ছুক সংগঠনের এক কেন্দ্রীয় নেতা বলেন মেম্বার যত বেশী হবে ততই সংগঠনের জন্য ভালো। তবে কার্ডিফের অতীত ইতিহাস অনুযায়ী এবছরও আমরা সমঝোতার মাধ্যমে  কমিটি গঠনে আমাদের ঐতিহ্য ধরে রাখার চেষ্টা করবো ইনশাআল্লাহ।
গ্রেটার সিলেট ডেভোলাপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে সাউথ ওয়েলস রিজিওনের অতি সম্প্রতি মেম্বারশীপ গ্রহন পর্বে গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী, সাউথ রিজিওনের সাবেক চেয়ারপার্সন কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ, কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক ওয়েলসের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন শেখ মো: আনোয়ার, সাউথ ওয়েলস রিজিওনাল জেনারেল সেক্রেটারী মো: আসকর আলী, ট্রেজারার বদর উদ্দিন চৌধুরী বাবর, মেম্বারশীপ সেক্রেটারী ইকবাল আহমদ, আক্তারুজ্জামান কুরেসী নিপু, গোলাম মর্তুজা, জয়নাল উদ্দিন শিবুল, আলহাজ্ব লিলু মিয়া, নুরুল আরম চুনু, রিজিওনাল জয়েন্ট সেক্রেটারী আবুল কালাম মুমিন ও কেন্দ্রীয় সদস্য রিজিওনাল জয়েন্ট সেক্রেটারী শাহ মো: শাফি কাদিরসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
pic-4মেম্বারশীপ গ্রহনকালে সংগঠনের কেন্দ্রীয় জয়েন্ট সেক্রেটারী সাউথ ওয়েলস এর সাবেক চেয়ারপার্সন মকিস মনসুর আহমদ সুন্দর ব্যবস্থাপনার জন্য মেম্বারশীপ সেক্রেটারী ইকবাল আহমদকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, যে সব নেতৃবৃন্দ দিনরাত কাজ করে সংগঠনের জন্য সদস্য সংগ্রহ অভিযানে অংশ নিয়ে ৪৮১জন্য মেম্বারশীপ ফরম ফিসহ জমা দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ কৃতজ্ঞতা ও সকল সদস্যবৃন্দকে জিএসসি পরিবারে সম্পৃক্ত হওয়ার আগাম অভিনন্দন জানান এবং সংগঠনের আগামীদিনের কর্মকান্ডে সবার সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: