সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নারীর ক্ষমতায়ন ও বাল্যবিবাহ রোধে ময়মনসিংহের মুক্তাগাছায় জয়িতা ক্যাম্পেইন অনুষ্ঠিত

12939566_804267306343896_963387205_nডেইলি সিলেট ডেস্ক:: মুক্তাগাছা হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল এর আয়োজনে নারীর ক্ষমতায়ন ও বাল্য বিবাহ রোধে জয়িতা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

৮ এপ্রিল শুক্রবার সকাল ৯ ঘটিকার সময় হামিদা সুলতানা বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রাঙ্গণে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন উপস্থিত ছিলেন ভাষা সৈনিক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও সাবেক গণপরিষদ সদস্য খন্দকার আব্দুল মালেক শহীদুল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাকারিয়া হারুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তাগাছা পৌরসভার মেয়র মো শহীদুল ইসলাম শহীদ।হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল উপজেলা শাখার সভাপতি আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল (ইউকে) সভাপতি আনোয়ার মুরাদ এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল এর নির্বাহী সম্পাদক এস এম কাইয়ুম।অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তাগাছা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বদর উদ্দিন আহমেদ, মুক্তাগাছা শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম জহিরুল হক জহির, হামিদা সুলতানা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরুজ আহমেদ, জাতীয় মহিলা পরিষদের মুক্তাগাছার চেয়ারম্যান মলিনা দত্ত প্রমুখ ।

উল্লেখ্য, ২০৩০ সালের মধ্যে নারী পুরুষের সমকক্ষতা অর্জনে নারীদের সাহসের সঙ্গে এগিয়ে চলার প্রত্যেয় নিয়ে ব্লু বার্ড সংস্থা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। স্কুল/কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের সচেতনতা এবং মানসিক চিন্তা বৃদ্ধি করতে “জয়িতা ক্যাম্পেইন” পরিচালনা করা হয়। পর্যায়ক্রমে সমগ্র বাংলাদেশের সকল স্কুল/কলেজ গুলোতে ক্যাম্পেইন করার পরিকল্পনা রয়েছে।সমন্বিত দৃষ্টিভঙ্গি পরিবর্তনের মাধ্যমে “বাল্যবিবাহ” বন্ধ হতে পারে।বাল্যবিবাহ হওয়ার কারণে একজন মেয়ে/নারীর ভবিষ্যত স্বপ্ন ভেঙ্গে যায়। যার ফলে মেয়েদের মানসিক, শারীরিক, পারিবারিক এবং সামাজিক সমস্যা ব্যাপক আকারে ভোগ করতে হয়। একজন নারীর পিছিয়ে থাকার মূল প্রতিবন্ধকতা হিসেবে কাজ করে সহিংসতা, নির্যাতন, যৌন হয়রানী এবং আর্থ-সামাজিক প্রেক্ষাপট। তাই বাল্যবিবাহ রোধে সকলের সহযোগীতার পাশাপাশি জয়িতা ক্যাম্পেইনের মাধ্যমে মেয়েদের ও পরিবারের মানসিক পরিবর্তনের লক্ষেই ব্লু বার্ড সংস্থার এই বিশেষ ক্যাম্পেইন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: