সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৮ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব ৩২ বছরে পদার্পন উপলক্ষে সুধি সমাবেশ

2537597a-6e53-4c11-b2d5-a2863e61d45cবালাগঞ্জ প্রতিনিধি:
বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব ৩২ বছরে পদার্পন উপলক্ষে ক্লাবের সাবেক কর্মকর্তা, ক্লাবের ভুমি দাতা সদস, ভবন দাতা সদস্য, আজীবন সদস্য, প্রবাসী দাতা সদস্য এবং ক্লাবের শুভানুদ্ধায়ীরা সুধি সমাবেশ ও এক মত বিনিময় সভায় মিলিত হন। প্রেসক্লাবের বর্তমান কমিটির আয়োজনে শুক্রবার রাত আটটায় তাজপুর কদমতলাস্থ ডাক বাংলোতে প্রানের টানে সকলের সরব উপস্থিতি আর আড্ডা যেন এক মিলন মেলায় পরিনত হয়। এসময় সাবেকরা প্রেসক্লাব নিয়ে তাদের স্মৃতিচারনমুলক অভিব্যক্তি প্রকাশ করেন।

ক্লাব সভাপতি শাহাব উদ্দিন শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারী এসএম সোহেলের সঞ্চালনায় অনুষ্টিত সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন-প্রেসক্লাবের সাবেক সেক্রেটারী প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর এডুকেশন ট্রাস্ট ইউকে’র সেক্রেটারী বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট হারুন অর রশিদ হারুন। সভায় বক্তারা বলেন-সুদুর প্রবাসে কিংবা দেশে বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলার যৌথ নামে বেশ কয়েকটি সংগঠন রয়েছে।

বালাগঞ্জ উপজেলার মধ্য থেকে সম্প্রতি ওসমানীনগর উপজেলা পৃথক হওয়ায় দুই উপজেলার অন্যান্য সংগঠন গুলোর মতোই ‘বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব’ নাম করন করে দুই উপজেলার মানুষের হৃদয়ের বন্ধনকে চির অটুট রাখতে বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলার কলম সৈনিকেরা এক মহত্বের পরিচয় দিয়েছেন। দুটি নামে দুই উপজেলা হলে এই দুই অঞ্চলের মানুষ সারা জীবন এক হয়ে মিলে মিশে থাকতে চান উল্লেখ করে বক্তারা বলেন-কিংবদন্তি সাংবাদিক ও শিক্ষাবিদ প্রয়াত মহি উদ্দিন শীরুর হাতে ১৯৮৪ সালে প্রতিষ্টিত এই প্রেসক্লাবটি আজ ৩২ বছরে পদার্পন করলো।

সুচনা লগ্ন থেকে অদ্যবদি ক্লাবের সাথে সরাসরি সম্পৃক্ত সকল সাংবাদিক, আজীবন সদস্য, ভবন দাতা সদস্যসহ সকলের তালিকা ও তথ্য সম্বলিত ‘কলম’ নামক একটি সংকলন প্রেসক্লাব থেকে প্রকাশ করায় বক্তারা ক্লাব নেতৃবৃন্ধের ভুয়সী প্রসংশা করেন। পাশাপাশি এর ধারাবাহিকতা অব্যাহত রাখারও আহবান জানান তারা। ক্লাব প্রতিষ্টালগ্ন থেকে বর্তমান দুই উপজেলার সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সম্পৃক্ততা রয়েছে। এতে নামে ওসমানীনগর উপজেলা পৃথক হলেও এই ক্লাব কখনও পৃথক হতে পারেনা উল্লেখ করে বক্তারা বলেন- ঐতিহ্যবাহী এই প্রেসক্লাব পৃথক হলে কেউ না কেউ তার পুর্বের অধিকার থেকে বঞ্চিত হবেন। গুনি লেখকরা বালাগঞ্জ-ওসমানীনগর এই দুই উপজেলার দীর্ঘ দিনের সেতুবন্ধনের ইতিহাসকে কখনো আলাদা করে দেখেননী। বিধায় প্রবাসে দুই উপজেলার যৌথ সমন্বয়ে প্রতিষ্টিত সংগঠন গুলোর পক্ষ থেকে আপনাদেরকে অভিনন্দিত করছি।

প্রবীন সাংবাদিকদের অক্লান্ত পরিশ্রমের ফসল ঐতিহ্যবাহী এই প্রেসক্লাব বিগত দিনের সকল সাংবাদিকদের সুনাম অক্ষুন্ন রেখেছে, ভবিষ্যতেও এই ক্লাবের মাধ্যমে সাহসী কলম সৈনিকরা গড়ে উঠার প্রত্যাশা ব্যক্ত করেন তারা। প্রেসক্লাব নেতারা তাদের বক্তৃতায় বলেন-সকল শ্রেনী পেশার মানুষেরই প্রতিদ্বন্ধী আছে। কিন্তু সমালোচকদের আমরা প্রতিপক্ষ ভাবি না। আমরা সকল সংক্ষির্ণতার উর্ধ্বে থেকে বালাগঞ্জ-ওসমানীনগরের মানুষের স্বার্থ সংরক্ষনে কাজ করে যাচ্ছি। সাংবাদিকরা শুধু নিজের জন্য নয়, সমাজের সর্বস্থরের সকলের অধিকার সংরক্ষনের এক বলিষ্ট হাতিয়ার। সৎ সাংবাদিকেরা ঘুরে ধরা সমাজের এক প্রতিচ্ছবি।

বিশেষ অতিথির বক্তৃতা করেন-প্রবাসী এডুকেশন ট্রাস্টের সহ-সভাপতি মানিক খান, প্রবাসী বালাগঞ্জ-ওসমানীনগর উপজেলা আদর্শ সমিতি ইউকে’র যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ, অর্থ সম্পাদক শফিকুর রহমান শফিক, যুক্তরাজ্যস্থ হাইড যুবলীগের সভাপতি ইকবাল সমছু, সাবেক শ্রমিক নেতা নেফুর মিয়া, প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শামীম আহমদ। উপস্থিত ছিলেন-প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক এমআর চৌধুরী, অর্থ সম্পাদক সহিদুল ইসলাম, প্রচার-প্রকাশনা সম্পাদক আব্দুস শহিদ, দপ্তর সম্পাদক ডঃ তখলিছ আলী, সদস্য জাহেদুল আম্বিয়া কার্জন, সাংবাদিক আব্দুল হাদি ও জাকির আহমদ কামিল প্রমূখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: