সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ৫২ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জ্ঞান শিক্ষা দিয়ে আগামী প্রজন্ম বিশ্ব জয় করবে — বিশ্বনাথে নূরুল ইসলাম নাহিদ

26বিশ্বনাথ প্রতিনিধি ::

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, জ্ঞান-শিক্ষা আর প্রযুক্তি হচ্ছে আজকের মানুষের বড় অস্ত্র। আমাদের ভবিষ্যৎ প্রজন্ম প্রকৃত মানুষ হিসেবে গড়ে উঠলে বাংলাদেশ আর ফিছিয়ে থাকবে না। আর এতে একদিন জ্ঞান-শিক্ষা আর প্রযুক্তি দিয়ে বিশ্ব জয় করবে আমাদের আগামী প্রজন্ম। আমাদের শিক্ষার মূললক্ষ্য হচ্ছে দেশ ও জাতিকে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার জন্য আজকের শিক্ষার্থীদেরকে সু-শিক্ষায় শিক্ষিত করে আধুনিক বাংলার কারিগড় হিসেবে গড়ে তোলা। তিনি আরও বলেন, হাজার বছরের ইতিহাসে মাদ্রাসা শিক্ষার যে উন্নয়ন হয়নি, জননেত্রী-প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার তা করেছে। আরবি বিশ্ববিদ্যালয় স্থাপনসহ দেশের বিভিন্ন মাদ্রাসায় একাডেমিক ভবন নির্মাণ ও মাদ্রাসার শিক্ষকদের সুযোগ সুবিধা বৃদ্ধি করা হয়েছে। যা আওয়ামী লীগ ছাড়া আর কোন সরকারের আমলে হয়নি।

তিনি শনিবার সকালে সিলেটের বিশ্বনাথ উপজেলার আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের রজতজয়ন্তী উদযাপন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, স্বাধীনতা বিরুধীরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে এদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বন্ধ করে দিতে চেয়েছিল। কিšুÍ তাঁর সুযোগ্য তনয়া জননেত্রী-প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে। দেশের কৃষকদের অক্লান্ত পরিশ্রমে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ন। কমিউনিটি ক্লিনিক স্থাপনের মাধ্যমে স্বাস্থ্যসেব পৌঁছে দেওয়া হয়েছে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে। সভ্যতার বড় শক্তি বিদ্যুৎ আজ ব্যাপক পরিমানে উৎপাদন করা হচ্ছে দেশে। বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন অসৎ সরকারের আমলে দেশ প্রায় ধ্বংশ হয়ে গিয়ে ছিল। পেছনের সব বাঁধা অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আর এর ধারাবাহিকতা অব্যাহত রাখতে সবাই মিলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

উদ্বোধকের বক্তব্যে স্থানীয় সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বিশ্বনাথ-বালাগঞ্জ-ওসমানী নগর উপজেলার শিক্ষার উন্নয়নের জন্য ওই ৩ উপজেলায় একটি করে মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ সরকারিকরণে দাবি জানান। এসময় তিনি উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজ, আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় ও প্রগতি উচ্চ বিদ্যালয়সহ শিক্ষামন্ত্রীর কাছে প্রেরণ করা তালিকার ভিত্তিতে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে একাডেমিক ভবন স্থাপনেরও দাবি করেন।
অনুষ্ঠানে প্রধান অলোচকের বক্তব্য রাখেন শাহজাহাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হলিচাইন্ড স্কুলের শিক্ষক হাফিজ ক্বারী সাজ্জাদুর রহমান, গীতা পাঠ করেন করেন প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র রিপনরাজ বর্মন ও স্বাগত বক্তব্য রাখেন আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি আবদুর রহিম দুদু মিয়া। রজতজয়ন্তী উদযাপন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী উপলক্ষে প্রকাশিত স্মারক গ্রন্থ ‘সিঁড়ি বাহন’র মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথিসহ অতিথিরা।

আশুগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের রজতজয়ন্তী উদযাপন পরিষদের আহবায়ক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদের সভাপতিত্বে এবং রজতজয়ন্তী উদযাপন পরিষদের সমন্বয়ক আতিকুর রহমান আতিক, সদস্য ফখরুল ইসলাম ও মোহাম্মদ আবদুল করিমের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাশহুদুল কবীর, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহ মোশাহিদ আলী, জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার, মেট্টোপলিটন ইউনিভার্সিটির প্রক্টর ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডভোকেট আব্বাস উদ্দিন আহমদ, কামাল বাজার আলীম মাদ্রাসার অধ্যক্ষ এ.কে.এম মনোহর আলী, প্রবাসী ছইল মিয়া।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, থানার ওসি (তদন্ত) মাসুদুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সোলায়েমান হোসাইন, উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ কলেজের অধ্যক্ষ নেছার আহমদ, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার খান, আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী আমির আলী (দৌলতপুর), শাহনুর হোসাইন (লামাকাজী), শংকর চন্দ্র ধর (খাজাঞ্চী), প্রবাসী রফিক মিয়া (অলংকারী), অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর (রামাপাশা), আবদুল জলিল জালাল (বিশ্বনাথ সদর), আবুল কালাম জুয়েল (দেওকলস), আওয়ামী লীগ নেতা শফিক উদ্দিন স্বপন, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ, বিশ্বনাথ নতুন বাজার বণিক সমিতি সভাপতি শামীম আহমদ, যুবলীগ নেতা আবদুল আজিজ সুমন, ইকবাল হোসেন শাহীন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক ফয়জুল ইসলাম জয়, যুগ্ম আহবায়ক মুহিবুর রহমান সুইট, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ, রজতজয়ন্তী উদযাপন পরিষদের সদস্য সচিব বেলায়েত হোসেন, সদস্য মাহবুব আহমদ, এনামুল হক, আবদুল করিম, সিরাজ মিয়া, সুনু মিয়া, আনোয়াত হোসেন আলী, আতিকুর রহমান, গিয়াস কামাল, আজমল হোসেন, তাজুল ইসলাম, মাহমুদ আহমদ সুরত, কামরুল হাসান রিপন, আবুল বশর, আলম হোসেন, ইলিয়াস মিয়া, কামাল আহমদ, ফাহিমুজ্জামান, মনির উদ্দিন, শংকর বিহারী দাশ, নূর উদ্দিন, দিলোয়ার হোসেন, রাজা মিয়া, এবাদুর রহমান, সাইফুর রহমান, রাব্বি আহমদ রবিন, আজিমুর রহমান রাজন, শিপন আহমদ, আলতাফ হোসেন, স্বপন চন্দ্র দাশ, শাহীন আহমদ, আমিনুল ইসলাম, রেদওয়ান আহমদ ডালিম, তাজুল ইসলাম প্রমুখ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: