সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৬ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি ছাত্রলীগ নেতাদের ছাত্রত্ব বাতিলের প্রতিবাদে আন্দোলন অব্যহত, ভিসি বরাবর স্মারকলিপি

Rajshahi_University-medium20160128074553রাবি প্রতিনিধি:
প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক সহ বর্তমান কমিটির তিন নেতার ছাত্রত্ব বাতিল প্রত্যাহার এবং চার দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখার নেতাকর্মীরা। শনিবার দুপুর ১২টার দিকে ভিসি বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি আনিকা ফারিহা জামান অর্ণা , রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজীব, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু, সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লবসহ অন্যান্য নেতাকর্মীরা।

চার দফার মধ্যে অন্যতম দাবিগুলো হলো-ছাত্রলীগকর্মী ফারুক হত্যার সাথে জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার, সাধারণ শিক্ষার্থীদের ওপর যাবতীয় হয়রানিমূলক ‘মিথ্যা’ মামলা প্রত্যাহার ও ছাত্রলীগ নেতাকর্মীদের নির্যাতন কারীসহ হাত পায়ের রগ কর্তনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা ও চিকিৎসার জন্য আর্থিক ক্ষতিপূরণ দেওয়া।

এছাড়া দাবি আদায়ের লক্ষ্যে ক্যাম্পাসে আন্দোলন অব্যাহত রেখেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা । স্মারকলিপি প্রদান শেষে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করার মাধ্যম্যে একটি ছোট সমাবেশে মিলিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু ঘোষণা দেন যে, যদি বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের দাবিসমূহ মেনে না নেন তাহলে আগামী ১১ এপ্রিল কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক গণস্বাক্ষর কর্মসূচি পালন করবে তারা।

উল্লেখ্য, একই দাবিতে গত ৬ এপ্রিল বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: