সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩৭ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ভিসা ছাড়াই ইন্দোনেশিয়ায় হানিমুন ট্যুর

full_1562246440_1460184924ডেইলি সিলেট ডেস্ক::
রাজধানীর সোনারগাঁও হোটেলের বল রুমে চার দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার-ঢাকা ট্রাভেল মার্ট-২০১৬’ শুরু হয়েছে।

হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এর স্টলে দর্শকরা হুমড়ি খেয়ে পড়ছেন। দেশি-বিদেশি যুবক-যুবতী থেকে শুরু করে নানা বয়সের দর্শকরা এই স্টলের দিকে ছুটছেন।

মানুষের এত ভিড় দেখে মেলায় আসা উৎসুক জনতাও ভিড়ে যাচ্ছেন সেখানে। কারণ একটাই- মেলা উপলক্ষে ভিসা ছাড়া ইন্দোনেশিয়া (বালি) ভ্রমণের প্যাকেজ ঘোষণা করেছে হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস।

জানা গেল, ভিসা ছাড়া হানিমুন ট্যুরে মাত্র ৫৯ হাজার ৯০০ টাকায় ৪ রাত ৫ দিনের জন্য পর্যটন শহর ইন্দোনেশিয়ার বালিতে নেয়া ও আনার ব্যবস্থা রয়েছে। এই প্যাকেজের পাশাপাশি যে কোনো দেশের এয়ার টিকেটেরও ব্যবস্থা করে দিচ্ছে তারা।

হ্যানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলস এর ম্যানেজার মহিউদ্দিন সজল জানান, গত ৬ বছরে ৬০ হাজারেরও বেশি পর্যটক আমাদের সঙ্গে ভ্রমণ করেছেন। এবার এই আন্তর্জাতিক পর্যটন মেলা উপলক্ষে এই প্রথম ভিসা ছাড়া পর্যটকদের ভ্রমণের সুযোগ করেছি। শুধু পাসপোর্ট হলেই হবে। ইন্দোনেশিয়া ছাড়াও আরও ৩৫টি দেশে যাওয়ার প্যাকেজ ঘোষণা করেছি।

এর মধ্যে সিঙ্গাপুর+মালয়েশিয়া ও থাইল্যান্ডে যাওয়ার জন্য ৫ রাত ৬ দিন ৫৪ হাজার ৯০০ টাকার প্যাকেজে নিয়ে যাবে রাখবে ঘুরাবে এবং ফিরিয়ে নিয়ে আসবে। মালয়েশিয়া+ভিয়েতনাম ও সিঙ্গাপুর ৬ রাত ৭ দিন জনপ্রতি ৯৫ হাজার টাকায়, সিঙ্গাপুর-ফিলিপাইন ও মালয়েশিয়া ৬ রাত ৭দিন জনপ্রতি ৮৫ হাজার টাকায়, সিঙ্গাপুর+মালয়েশিয়া+ইন্দোনেশিয়া+থাইল্যান্ড ও কম্বোডিয়া ৯ রাত ১০ দিন জন প্রতি ৯৯ হাজার টাকায় আশা-যাওয়া ব্যবস্থা করার বুকিং নেয়া হচ্ছে।

এছাড়া ইন্দোনেশিয়া+সিঙ্গাপুর+মালয়েশিয়া+থাইল্যান্ড ও মিয়ানমারে ১০ রাত ১১দিন মাত্র ১ লাখ ১৫ হাজার টাকা, শ্রীলঙ্কা+মালদ্বীপ ৫ রাত ৬দিন মাত্র ৬৮ হাজার টাকায়, সিঙ্গাপুর ২ রাত ৩দিন ৩৯ হাজার টাকায় ভ্রমণ করা যাবে।

শুধু হানিমুন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসই নয় পর্যটন এ মেলায় স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের ৫০টির অধিক সংস্থা অংশ নিয়েছে, যার মধ্যে রয়েছে জাতীয় পর্যটন সংস্থা, বিমান সংস্থা, ট্রাভেল ও ট্যুর অপারেটর, হোটেল ও রিসোর্ট, পর্যটন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান। অংশগ্রহণকারী সংস্থাগুলো দর্শনার্থীদের জন্য হ্রাসকৃত মূল্যে বিমান টিকেট, আকর্ষণীয় ট্যুর প্যাকেজসহ বিভিন্ন সেবা উপস্থাপন করছে।

শুক্রবার বিকেলে রাজধানীর সোনারগাঁও হোটেলে চার দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা ‘নভোএয়ার-ঢাকা ট্রাভেল মার্ট-২০১৬’ উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। পর্যটন বিষয়ক পাক্ষিক ‘দি মনিটর’এর মেলাটির আযোজন করে এবং উদ্বোধনের পর পরই সকলের জন্য খুলে দেয়া হয়।

ট্যুরিজম মালয়েশিয়া এবং ট্যুরিজম অথোরিটি অব থাইল্যান্ড বিটুবি মিটিংসহ বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। ট্যুরিজম মালয়েশিয়ার উচ্চপর্যায়ের প্রতিনিধিদলসহ একটি সাংস্কৃতিক দলও এ মেলায় অংশ নিচ্ছে বলে জানা গেছে।

শুক্রবার প্রথমদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা এবং আগামীকাল শনিবার থেকে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ মেলা চলবে। মেলায় প্রবেশমূল্য রাখা হয়েছে জনপ্রতি ২৫ টাকা। প্রবেশ কুপনের ওপর মেলার শেষদিন (১১ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭টায় গ্র্যান্ড র‌্যাফেল ড্র’র ব্যবস্থাও থাকবে। র‌্যাফেল ড্র বিজয়ীদের জন্য রয়েছে দেশ-বিদেশের বিভিন্ন গন্তব্যে এয়ার টিকেট, ট্যুর প্যাকেজ, তারকা হোটেলে রাত্রিযাপন, লাঞ্চ ও ডিনার কুপণসহ বিভিন্ন পুরস্কার।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: