সর্বশেষ আপডেট : ৪১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পেলের চোখে বর্তমান সময়ে বিশ্বসেরা তিনজন!

full_653894145_1460185630খেলাধুলা ডেস্ক:: সম্প্রতি ‘দ্য ডেইলি টেলিগ্রাফ’কে দেওয়া সাক্ষাৎকারে নিজের সময়কালের তারকাদের সেরা বললেন ব্রাজিলের তিনবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক পেলে।

সেই সময়ের ইংলিশ ফুটবলের মান নিয়ে ভূয়সী প্রশং‍সা করে কালো মানিক বলেন, ‘আমার স্মৃতিতে আছেন ববি চার্লটন, ববি মুর এবং গর্ডন ব্যাংকসের মত খেলোয়াড়রা। যারা ছিলেন সত্যিকারের গ্রেট। এটা শুধুমাত্র ইংল্যান্ডেই ছিল তা না, বিশ্বের সব জায়গায়ই ছিল একই রকম চিত্র। তিনি বলেন, ব্রিলিয়ান্ট জার্মানস, ডাচম্যান এবং অবশ্যই ব্রাজিলিয়ানস।’

পেলে দৃঢ়ভাবে বিশ্বাস করেন, তাদের সময় ওয়ার্ল্ড-ক্লাস ফুটবলারদের মেধার যে গভীরতা ছিল, তার সঙ্গে বর্তমান যুগের ফুটবলারদের কিছুতেই মেলানো যাবে না।

পেলের দৃষ্টিতে, ‘বর্তমান ফুটবল বিশ্বে কেবল মাত্র তিনজন গ্রেট ফুটবলার আছেন, তারা হলেন,রোনালদো, মেসি ও নেইমার। এই তিনজন ছাড়া অন্য আর কাউকে গোনায় ধরছেন না পেলে।

এখন পৃথিবীতে ফুটবলের সেরা খেলোয়াড় কে, এমন প্রশ্নে সবাই হয়ত বলে উঠবেন, মেসি…কেউ আবার বলবেন রোনালদো, আবার অনেকেই নেইমারকেই বলবেন বিশ্বসেরা। তবে এ তিনজনকেই বর্তমান প্রজন্মের সেরা হিসেবে মানছেন ব্রাজিলিয়ান ফুটবল গ্রেট।

বর্তমান আধুনিক গতির ফুটবলে মেসি-নেইমার আর ক্রিশ্চিয়ানো রোনালদোকেই বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে দেখছেন তিনি। এই তিনজনকে সেরা হিসেবে উল্লেখ করার সময় নিজের খেলোয়াড়ী জীবনে দেখা বিশ্বখ্যাত ফুটবলারদের উদাহরণও টেনেছেন তিনি। সেই বিচারে এই তিনজন ছাড়া অন্য আর কোন বিশ্বমানের খেলোয়াড় দেখছেন না পেলে। এবছরও ফিফা বর্ষসেরা হওয়ার দৌড়ে সেরা তিনের তালিকায় ছিলেন নেইমার, মেসি ও রোনালদো।

বর্তমান সময়ে বিশ্বে প্রতিভাবান খেলোয়াড়ের অভাবের বিষয়ে পেলে বলেন, ‘এর অন্যতম কারণ হচ্ছে, খেলোয়াড়রা যে দেশে জন্ম নেয় সেখানকার টিম বা ক্লাবে দীর্ঘদিন খেলার সুযোগ পাচ্ছে না। ম্যানেজার ও এজেন্টরা এসব উঠতি খেলোয়াড়দের প্রস্তুত হওয়ার আগেই বড় অঙ্কের আর্থিক চুক্তির দিকে ঠেলে দিচ্ছে। এতে প্রতিভাবানরা তাদের সম্ভাব্য গন্তব্যে পৌছার আগেই নিজেকে হারিয়ে ফেলে। বর্তমান ফুটবলাররা ব্যবসায়ী, এজেন্ট, ব্যক্তিগত ম্যানেজারের উপর বেশি নির্ভরশীল হয়ে পড়েছে বলেও জানান সাবেক এই গ্রেট ফুটবলার।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: