সর্বশেষ আপডেট : ৩৬ মিনিট ৩৪ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জুড়ীতে ঘন ঘন লোড শেডিং : অতিষ্ঠ গ্রাহকরা

63d650699dd8182fee429282a5b0f377মাহবুব আলম রওশন, জুড়ীঃ
মৌলভীবাজারের জুড়ী উপজেলার হাজার হাজার (পিডিবি) বিদ্যুৎ গ্রাহকরা নানা অনিয়ম এবং দুর্নীতির কারনে কর্তাদের নিকট জিম্মি হয়ে পড়েছেন। ঘন ঘন লোড শেডিং ধারন ক্ষমতার অতিরিক্ত সংযোগ, লো বল্টিজ,৫০ বছর আগের পুরোনো ঝং পড়া ঝুঁকি পূর্ণ বিদ্যুৎ খুঁটি প্রতিদিন ১০থেকে ১২ ঘন্টা বিদ্যুতের আলো থেকে বঞ্চিত গ্রাহকরা।

প্রতিনিয়ত বিদ্যুৎ বিভ্রাট, ২৪ ঘন্টার মধ্য অসংখ্যবার বিদ্যুতের আসা যাওয়ার কারনে মুল্যভান বিভিন্ন ধরনের জিনিষ পত্র নষ্ট হয়ে যাচ্ছে।অন্দকার ব্যবসা প্রতিষ্টান,ছাত্র ছাত্রীদের লেখা পড়ার মারাত্মক বিগ্ন ঘটছে। সব মিলিয়ে জনজীবনে চরম ব্যাঘাত ঘটছে।কি ভাবে গ্রাহকরা এ ধরনের নিরব দুর্নীতি থেকে রেহাই পাবেন এ বিষয়টি কারও জানা নেই। এক দিকে যেমন গ্রাহকরা হচ্ছেন বিড়ম্ভনার শিকার,সরকার হচ্ছে সমালোচিত,আর (পিডিবির)এক শ্রেণীর দুর্নীতিবাজরা হচ্ছে রাতা রাতি কোটি পতি এবং লাখ পতি।ঘন ঘন ধারন ক্ষমতার অতিরিক্ত সংযোগের কারনে টান্সফরমারও বিকল হচ্ছে।

অন্য দিকে সন্ধ্যার পর থেকে গ্রামঞ্চলে লো বল্টিজ মারাতœক হয়ে পড়ে যাহা কোনো ধরনের উপকারে আসেনা।সামান্য বাতাস বা বৃষ্টি হলে আর বিদ্যুতের দেখা পাওয়া মশকিল হয়ে পড়ে।কর্ম কর্তা কর্ম চারিদের সাথে যোগাযোগ করলে তাহাদের নানা অজুহাতের কারনে মনে হয় অন্দকারে থাকাটাই ভালো।জুড়ী শহর থেকে সাগরনাল ফুলতলা ইউনিয়নের দুরত্ব বেশি সেখানে বিদ্যুতের নিয়োগ কৃত কোনো মেরামত কারী নেই বিদ্যুতের বিভিন্ন সমস্যা দেখা দিলে স্থানিয় কিছু অধক্ষ মেরামত কারীদের নিকট গ্রাহকরা জিম্মি হয়ে পড়েন।

এ দিকে বিদ্যুতের আলো প্রতি মাসে ১০দিন না থাকলেও বিল আসে কয়েক গুন বেশি যাহা দেখে অনেক গ্রাহকরা বিভিন্ন জনের নিকট বিলের কাগজ নিয়ে দৌড়া দৌড়ি করতে দেখা যায়, মুল্যভান সময় ব্যয়ে করে কর্তাদের নিকট গেলে আরও উল্টো হয়রানির শিকার হতে হয়।এসব থেকে রেহাই পাওয়ার জন্য (পিডিবির) কয়েক হাজার ভুক্তভোগীরা সরকারের উর্ধতন মহলের সু দৃষ্টি কামনা করেছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: