সর্বশেষ আপডেট : ৩০ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলের সুবাদে যারা ‘বড়লোক’

5_expensivi_players_0

খেলাধুলা ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানেই টাকার লড়াই। আর সেই লড়াইয়ে সামিল ক্রিকেটারদের পকেট ফুলে-ফেঁপে ওঠাটা এখন যেন ক্রিকেটেরই অংশ। এবারের আইপিএল মানে, ভারতীয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের নবম আসরেও পকেট ভারী হয়েছে অনেক ক্রিকেটারের।

তাদের মধ্যে শীর্ষ পাঁচ জনকে নিয়ে আমাদের এই আয়োজন। এদের মধ্যে তিনজনই ভারতীয়। একজন অস্ট্রেলিয়ান আর একজন দক্ষিণ আফ্রিকান।

চলুন, দেখে নেয়া যাক পুরো তালিকা…

  • মোহিত শর্মা (ভারত)

কিংস ইলেভেন পাঞ্জাব, সাড়ে ছয় কোটি রুপি

২৭ বছর বয়সী এই ক্রিকেটার ২০১৩ সালের আইপিএলে প্রথম আলোচিত হয়েছিলেন। চেন্নাই সুপার কিংসের হয়ে সেবার ১৫ ম্যাচে নিয়েছিলেন ২৩ উইকেট। শীর্ষস্থানীয় ভারতীয় পত্রিকা দ্য হিন্দুর ভাষায় তিনি হলেন – ধূর্ত, ভয়ঙ্কর ও আস্থাশীল।

  • যুবরাজ সিং (ভারত)

সানরাইজার্স হায়দ্রাবাদ, সাত কোটি রুপি

রবী শাস্ত্রীর ভাষায়, প্রতিপক্ষের বোলিং আক্রমণকে ধ্বংস করে দেয়ার সব গুনই এই ৩৪ বছর বয়সী ক্রিকেটারের মধ্যে আছে। তিনি তো বলেই দিয়েছেন, ‘ওর চেয়ে ভয়ঙ্কর কেউ নেই।’ ছয় বলে ছয় ছক্কা আর ১২ বলে হাফ সেঞ্চুরির কথা নিশ্চয়ই মনে আছে।

  • ক্রিস মরিস (দক্ষিণ আফ্রিকা)

দিল্লী ডেয়ারডেভিলস, সাত কোটি রুপি

২৮ বছর বয়সী এই সেপার বল করতে পারেন গড়ে ১৪০ কিমি/ঘণ্টা বেগে। গুরুত্বপূর্ণ ওভারগুলোতে তিনি হয়ে উঠতে পারেন আরও ভয়ঙ্কর। লোয়ার মিডল তার ব্যাটিংটাও বেশ কার্যকর। ক্রিকেট বিষয়ক গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফো তো তার ব্যাপারে বলেই দিয়েছে – ‘তৎপর, মারকুটে অলরাউন্ডার’।

  • পবন নেগি (ভারত)

দিল্লী ডেয়ারডেভিলস, সাড়ে আট কোটি রুপি

টার্নিং উইকেটে মারাত্মক হয়ে উঠতে পারেন ২৩ বছর বয়সী এই বা-হাতি স্পিনার। ব্যাটিংটাও বেশ; আইপিএলে সাবেক দল চেন্নাই সুপার কিংস তো তাকে রীতিমত ‘পিঞ্চ হিটার’ হিসেবে ব্যবহার করতো। ভারতীয়দের মধ্য এবারের আইপিএলে তিনিই সবচেয়ে দামী ক্রিকেটার।

  • শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, সাড়ে নয় কোটি রুপি

আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা এই অলরাউন্ডার সদ্য শেষ হওয়া বিশ্বকাপ দিয়েই বিদায় নিয়েছেন সব ধরণের ক্রিকেট থেকে। তারপরও ৩৪ বছর বয়সী অস্ট্রেলিয়ানের ব্যাটিং কিংবা বোলিংয়ে এখনও মরচে ধরেনি। অধিনায়ক বিরাট কোহলি তো বলেই দিয়েছেন, ‘ওর মত ভয়ঙ্কর উদ্বোধনী ব্যাটসম্যান আর হতে পারে না।’

 

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: