সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অনাহারে মৃত্যুর মুখে ৫০ হাজার ইরাকি

full_476224217_1460089385আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের আল আনবার প্রদেশের ফাল্লুজাহ শহরে প্রায় ৫০ হাজার নাগরিক অনাহারে মরতে বসেছে। শহরটি ইসলামিক স্টেটের দখলে থাকায় তারা কেউ বেরও হতে পারছে না শহর থেকে।

বৃহস্পতিবার জাতিসংঘের একজন উচ্চপদস্থ কর্মকর্তা লিসা গ্র্যান্ডে আল-জাজিরাকে জানিয়েছেন, গত তিন মাসে সেখানকার মানবিক পরিস্থিতি করুণ আকার ধারণ করেছে এবং শহরটি মহামারীর কবলে পড়তে পারে।

গত ডিসেম্বর মাসে আইএসের হাত থেকে ইরাকের সরকারি বাহিনী রামাদি পুনর্দখল করার পর এখনো পর্যন্ত কোন রকম খাদ্য সাহায্য পৌঁছায়নি ফাল্লুজাহতে।

কারণ রসদ সরবরাহের জন্য সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন করে দিয়েছিল ইরাকি বাহিনী। এদিকে ফাল্লুজাহ থেকে বেসামরিক নাগরিকদের বের হতে দেয় নি আইএস।

নিউইয়র্ক ভিত্তিক মানবাধিকার সংগঠন এইচআরডব্লিউ ফাল্লুজাহতে জরুরি ত্রাণ পৌঁছানোর জন্য তাগাদা দিয়েছে। তারা বলেছে, গত কয়েক মাসে শিশুসহ শহরের প্রায় ১৪০ জন বাসিন্দা ইতিমধ্যে খাদ্য ও ওষুধের অভাবে মারা গেছে।

উল্লেখ্য, ফাল্লুজাহ থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করায় গোটা একটি পরিবার এবং আরও বেশ কয়েকজনকে হত্যা করেছে আইএস জঙ্গিরা। আরও প্রায় ১০০ জনকে জেলে বন্দী করে রেখেছে তারা।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: