সর্বশেষ আপডেট : ১ মিনিট ৫৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৩০ মে, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাবি অধ্যাপকের মৃত্যুতে ভিসি-প্রভিসির শোক প্রকাশ

71941785-c560-4fda-b56d-11d665c4a7c8রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের সাবেক সভাপতি ও অবসরপ্রাপ্ত অধ্যাপক সিরাজুল হকের মৃত্যুতে ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন ও প্র-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান গভীর শোক প্রকাশ করেছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে ভাষা ও সাহিত্য শিক্ষা ও গবেষণা কর্মকান্ডে মরহুমের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ করে এই মৃত্যু অপূরণীয় ক্ষতি বলে তাঁরা উল্লেখ করেন। মরহুমের রুহের মাগফিরাত কামনা করে তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তাঁরা।

প্রসঙ্গত প্রফেসর খোন্দকার সিরাজুল হক (৭৬) গতকাল বুধবার সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতলে ইন্তেকাল করেছেন (ইন্না … রাজিউন)। মৃত্যুকালে তিনি তিন পুত্র ও এক কন্যা রেখে গেছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা জীবনে তিনি বিভাগের সভাপতিসহ বিশ্ববিদ্যালয়ের কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি বাংলা একাডেমির সা’দত আলী আখন্দ সাহিত্য পুরস্কার ও বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারসহ কয়েকটি পুরস্কার ও সম্মাননায় ভূষিত হন।

তিনি মুসলিম সাহিত্য সমাজ : সমাজচিন্তা ও সাহিত্যকর্ম, মোহাম্মদ এয়াকুব আলী চৌধুরী, ডাক্তার লুৎফর রহমানসহ আরো কয়েকটি গ্রন্থের প্রণেতা এবং দীনবন্ধু মিত্রের নীল র্দপন ও কাজী আবদুল ওয়াদুদ রচনাবলীর চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ খন্ডের সম্পাদক।

বৃহস্পতিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। বাদ জোহর সাহেববাজার বড় মসজিদে দ্বিতীয় নামাজে জানাযা শেষে স্থানীয় হেতমখাঁ গোরস্থানে তাঁকে সমাহিত করা হবে বলে তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: