সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেট সদর উপজেলার বিশিষ্ট ব্যক্তিত্ব হাজী মর্তুজা আলী আর নেই

7f3a9816-86fe-4875-97aa-d7bfbac70e68সিলেট সদর উপজেলার বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব প্রবীন মুরব্বি, শিক্ষানুরাগী ও সমাজসেবক হাজী মো. মর্তুজা আলী আর নেই। ইন্নালিল্লাহি- রাজিউন। বৃহস্পতিবার সকাল ১১টায় তিনি সদর উপজেলার মোগলগাঁও ইউনিয়নের কাজিরগাঁওস্থ নিজ বাড়িতে ইন্তেকাল করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। ৬ ছেলে ও ৫ মেয়ের জনক হাজী মর্তুজা আলী দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে আক্রান্ত ছিলেন।

হাজী মো. মর্তুজা আলী তার বাড়ি সংলগ্ন কাজিরগাঁও জালালিয়া মাদরাসার প্রতিষ্ঠাতা ছিলেন। এছাড়াও তিনি সিলেট সদর উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসা প্রতিষ্ঠা ও পরিচালনায় পৃষ্ঠাপোষকতাসহ গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। বিশেষ করে সালিশী বিচারে তার বিশেষখ্যাতি রয়েছে। সিলেট সদর উপজেলাসহ আশপাশ এলাকার সামাজিক যে কোন সংকট সমাধানে তিনি সকল সময় অবদান রেখেছেন। এছাড়া সামাজিক উন্নয়ন ও সেবামূলক কর্মকান্ডে তিনি বিশেষ অবদান রেখেছেন। তার মৃত্যুতে এলাকার সর্বত্রে শোকের ছায়া নেমে এসেছে।

পরিবারের বেশিভাগ সদস্য যুক্তরাজ্যে অবস্থান করার ফলে জানাযা ও দাফন বিলম্বিত করা হয়েছে। মরহুমের লাশ বর্তমানে সিলেট ওসমানী মেডিকেল হাপসাতাল হিমাগারে রাখা হয়েছে।

হাজী মো. মুর্তজা আলীর প্রথম জানাযার নামার শুক্রবার বাদ জুমআ হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদ প্রাঙ্গনে ও দ্বিতীয় জানাযার নামাজ বাদ আছর নিজ প্রতিষ্ঠান কাজিরগাঁও জালালিয়া মাদরাসা সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হবে। এরপর নিজ বাড়ি সংলগ্ন পারিবারিক গোরস্থানে লাশ দাফন করা হবে।

বিশিষ্টজনের শোক
সিলেট সদর উপজেলার বিশিষ্ট সালিশ ব্যক্তিত্ব প্রবীন মুরব্বি, শিক্ষানুরাগী ও সমাজসেবক হাজী মো. মর্তুজা আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশিষ্টজনেরা। পৃথক শোকবার্তায় তারা মহান আল্লাহর কাছে মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

বিবৃতিতে শোক প্রকাশ করেছেন সিলেট সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমদ, শাহ খুররম ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. সিরাজুল ইসলাম, গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, সিলেট জজ কোর্টের এপিপি অ্যাডভোকেট নূরে আলম সিরাজী, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ মকসুদ, কান্দিগাঁও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, টুকের বাজার ইউপি চেয়ারম্যান শহিদ আহমদ, সাবেক চেয়ারম্যান মো. আব্দুল হক, মোগলগাঁও ইউপি চেয়ারম্যান মো. হিরণ মিয়া, হাটখোলা ইউপি চেয়ারম্যান মো. আজির উদ্দিন, সাবেক চেয়ারম্যান মোশাহিদ আলী, হাজী মো. জমির উদ্দিন, জালালাবাদ ইউপি চেয়াম্যান মো. মনফর আলী প্রমুখ।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: