সর্বশেষ আপডেট : ৫৬ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বজ্রপাতে বিদ্যুৎ বিপর্যয়, কমলগঞ্জে সাড়ে ১৫ ঘন্টা পর বিদ্যুৎ সরবরাহ

01. daily sylhet Kamalgonj news2পিন্টু দেববাথ, কমলগঞ্জ::
গত চার দিন ধরে দিনে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় বৃষ্টিপাত না হওয়ায় দিনে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে। সন্ধ্যার পর থেকে সারারাত থাকে ঝড় বৃষ্টি। মঙ্গলবার (৫ এপ্রিল) রাতের বজ্রপাতে ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের তার ছিড়ে ও যন্ত্রাংশের ক্ষতি হয়ে বিদ্যুৎ বিপর্যয় ঘটলে সাড়ে ১৫ ঘন্টা পর গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় আবার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয় হয়।

গত কয়েকদিন ধরে কমলগঞ্জে দিনে আবহাওয়া স্বাভাবিক থাকলেও সন্ধ্যার পর শুরু হয় মাঝারি ঝড়ের সাথে মুষলধারে বৃষ্টিপাত। সাথে থাকে বজ্রপাত। ফলে নদী ও ছড়ার পানি বেড়ে ও সাথে পাহাড়ি ঢলের পানিতে গ্রাম্য রাস্তাঘাট ও ফসলি জমি তলিয়ে যায়। মঙ্গলবার রাত আটটায় মুষলধারের বৃষ্টিপাতের সাথে বেশ কয়েক দফা বজ্রপাত। এ বজ্রপাতে শমশেরনগর চা বাগান এলাকা দিয়ে প্রবাহিত ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের চারটি তার ছিড়ে ও আলীনগর চা বাগান এলাকায় বৈদ্যুতিক যন্ত্রাংশ ইন্সুলেটর ভেঙ্গে বিদ্যুৎ বিপর্যয় দেখা দেয়। সাথে সাথে কমলগঞ্জ উপজেলার ৩৬ হাজার বিদ্যুৎ গ্রাহক অন্ধকারে নিমজ্জিত হয়ে পড়ে।

বিদ্যুৎকর্মীরা বুধবার রাত থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মাঝে সংস্কার কাজ শুরু করে রাত একটায় ছেড়া তার সংযুক্ত করার পরও বিদ্যুৎ সরবরাহ চালু করা যায়নি। পরবর্তীতে বুধবার ভোর থেকে বিদ্যুৎ কর্মীরা মাঠ পর্যায়ে অনুসন্ধান করে দেখা যায় আলীনগর চা বাগান এলাকায় ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের কয়েকটি খুটির যন্ত্রাংশ ইন্সুলেটর ভেঙ্গে গেছে। ভেঙ্গে যাওয়া স্থানে নতুন ইন্সুলেটর স্থাপন করে দীর্ঘ সাড়ে ১৫ ঘন্টা পর সকাল সাড়ে ১১টায় আবার বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনালের ডিজিএম প্রকৌশলী এস এম হাসনাত হাসান বলেন, প্রতি রাতের বৃষ্টির সাতের ঝড়ে গাছ ভেঙ্গে পড়ে ও যন্ত্রাংশ ভেঙ্গে বিদ্যুৎ লাইনের ক্ষতি হচ্ছে। বিদ্যুৎকর্মীরা সংস্কার করে এক দুই ঘন্টার মাঝে আবারও বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। তবে মঙ্গলবার রাতের ঝড় বৃস্টির সাথে বজ্রপাতে শমশেরনগরে ৩৩ হাজার কেভি প্রধান বিদ্যুৎ লাইনের তার ছিড়ে ও কয়েকটি ইন্সুলেটর ভেঙ্গে এ বিপর্যয় ঘটে। মঙ্গলবার সারারাত ও বুধবার সকালে দুর্যোগের মাঝে কাজ করে সকাল সাড়ে ১১টায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করা হয়েছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: