সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুলাউড়ায় মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনে নিভিড় পরিদর্শন ও ফলাবর্তন

deaff5fe-8f3a-459b-a9a9-e8734fd0321dকুলাউড়া অফিস:
কুলাউড়ায় মান সম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করনে নিভিড় পরিদর্শন ও ফলাবর্তন এর জন্য জেলা প্রাথমিক শিক্ষা কমকতা (ডিপিও) এর নেতৃত্বে ৫ এপ্রিল মঙ্গলবার দিন ব্যাপী মৌলভীবাজার পিটিআইএর সুপার, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জেলার সকল উপজেলার শিক্ষা ও সহকারী কর্মকর্তারা কুলাউড়া উপজেলার ৬০টি প্রাথমিক বিদ্যালয় বিভিন্ন টিম পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে কুলাউড়া উপজেলা পরিষদ সভা কক্ষে বিকাল ৪টায় শিক্ষা কমিটির সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান আসম কামরুল ইসলাম এর সভাপতিত্বে ও কুলাউড়া উপজেলা শিক্ষা অফিসার মোঃ শরিফ উল ইসলামের পরিচালনায় নিভিড় পরিদর্শন ও ফলাবর্তন সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কমকতা (ডিপিও) মোঃ সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মৌলভীবাজার পিটিআই এর সুপার এ কে এম সাইফুল হাসান ও ইন্সট্রাক্টর মোঃ ফারুক আহমেদ, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আলী আহসান, কিশলয় চক্রবর্তী ও মনিটরিং অফিসার সোহেল মোল্লা, সাংবাদিক মোঃ খালেদ পারভেজ বখ্শ।

নিভিড় পরিদর্শন ও ফলাবর্তন বিষয়ে অনুষ্টানে অন্যান্যদের মধ্যে তাদের মতামত ও পরামর্শ ব্যক্ত করেন মৌলভীবাজার সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মারুফ আহমদ চৌধুরী, জুড়ী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল হাই, রাজনগর উপজেলা শিক্ষা কর্মকর্তা হোসেন চন্দ্র দেবনাথ, বড়লেখা উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা অরবিন্দু কর্মকার, শ্রীমঙ্গল উপজেলার ইন্সট্রাক্টার ইউআরসি এস এম ফয়সল হোসেন, বড়লেখা উপজেলা রিসোর্স সেন্টার এর ইন্সপেক্টার কাজী মোঃ হুমায়ূন কবির, মৌলভীবাজার সদর সহকারী শিক্ষা অফিসার মোঃ রাজিব মিয়া, শরীফ মোঃ নেয়ামত উল্যাহ, আহম্মেদ আলী, উত্তম দেবরায় ও আরতী ব্যানার্জী, রাজনগর উপজেলার সহকারী শিক্ষা অফিসার কাজী নাদিমুল হক, মোঃ মাহমুদ হোসাইন ও সোমা ভট্টাচার্য্য, কমলগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মনোরমা দেবী, মোঃ ওমর ফারুক, নাফিউন নুর জয়া কুমার হাজরা, কুলাউড়া উপজেলার সহকারী শিক্ষা অফিসার মোঃ মাসুদুর রহমান, মোঃ মামুনুর রহমান, ইব্রাহিম মিয়া, মোঃ মহি উদ্দিন আহমেদ ভুইয়া ও ইউআরসি ইন্সট্রাক্টর ভারপ্রাপ্ত এসএম আব্দুল্যা হাসান, বড়লেখা উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ শহিদুল্যাহ, জুড়ী উপজেলার সহকারী শিক্ষা কর্মকর্তা রাজন কুমার সাহা, শ্রীমঙ্গল উপজেলার সহকারী শিক্ষা অফিসার জ্যোতিষ রঞ্জন দাশ, প্রধান শিক্ষক এমএ কাইয়ুম, মোঃ আব্দুছ ছালাম ও রাহাতারা বেগম।

সভায় কুলাউড়া উপজেলার শিক্ষা কর্মকর্তা মোঃ শরিফউল ইসলামকে প্রাথমিক বিভাগের মানসম্মত শিক্ষা এগিয়ে নেয়ার জন্য পরিদর্শন টিম উপজেলা পরিষদ চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা শরীফ উল ইসলামসহ পরিষদকে ধন্যবাদ জানিয়ে বক্তরা কুলাউড়া উপজেলার বিভিন্ন স্কুল পরিদর্শনে সন্তোষ প্রকাশ করেন। পরিদর্শন টিমের সদস্যরা আরোও বলেন, কুলাউড়া উপজেলার ৬০টি সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের মাধ্যমে জেলার ৭টি উপজেলায় মান সম্মত শিক্ষা বিস্তারে একধাপ এগিয়ে যাবে বলে অভিমত ব্যক্ত করেন। উপস্থিত বক্তরা শিক্ষার মান উন্নয়নে এই ধারা অব্যাহত রাখার জন্য জেলা শিক্ষা কর্মকর্তাকে অনুরোধ জানান।

পরে সেই ধারাাবায়িকতায় মান সম্মত প্রাথমিক শিক্ষা এগিয়ে নিতে ১৯ এপ্রিল মৌলভীবাজার জেলা সদর উপজেলা ও ৯ মে রাজনগর উপজেলা পরিদর্শন টিম পরিদর্শনের জন্য প্রাথমিক ভাবে সিন্ধান্ত হয়। সমাপনী বক্তব্যে উপজেলা চেয়ারম্যান আসম কামরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা কমকতা (ডিপিও) ও মৌলভীবাজার পিটিআইএর সুপার, সহকারি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, জেলার সকল উপজেলার শিক্ষা ও সহকারী কর্মকর্তাকে ধণ্যবাদ জানিয়ে তিনি শিক্ষার মান উন্নয়নে উপজেলা পরিষদ থেকে সকল ধরনের সুযোগ সুবিধার আশ্বাস প্রদান করেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: