সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৬ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ম খা আলমগীরের ছেলের দণ্ড আপিলেও বহাল

139381_1নিউজ ডেস্ক::
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীরের দুই ছেলে ড. জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে সম্পদ বিবরণীর মামলায় হাইকোর্টের দেয়া খালাসের রায় বাতিল করেছেন আপিল বিভাগ।

এরফলে নিম্ন আদালতের দেয়া তিন বছরের সাজা বহাল রইলো। তবে দুই ছেলের একজন মারা যাওয়ায় জয় আলমগীরকে বিচারিক আদালতে আত্নসমর্পণের নির্দেশও দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) নেতৃত্বাধীন আপিল বিভাগের একটি বেঞ্চ এ আদেশ দেন। আদালতের এ আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।
যুক্তরাষ্ট্রের বস্টন ইউনিভার্সিটির রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক ড. জালাল আলমগীর ২০১১ সালে থাইল্যান্ডে সস্ত্রীক বেড়াতে গিয়ে পাতায়া বিচে পানিতে ডুবে মারা যান। বৃহস্পতিবার তার সাজার বিষয়টি পরিসমাপ্ত করায় আরেক ছেলে জয় আলমগীরই এখন এ সাজা ভোগ করবেন।

২০০৮ সালের ২৬ জুন সম্পদের বিবরণী দাখিল না করায় দুদক জালাল আলমগীর ও জয় আলমগীরের বিরুদ্ধে মামলা দায়ের করে। এই মামলায় একই বছরের ৫ নভেম্বর বিশেষ জজ আদালতের রায়ে তাদের তিন বছর কারাদণ্ড ও পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছর কারাদণ্ড দেয়া হয়।

২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি নিম্ন আদালতের রায় বাতিল করেন হাই কোর্টের বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি বোরহানউদ্দিন। সে রায়ের আপিল করার অনুমতি চেয়ে লিভ টু আপিল করে দুদক।

এই লিভ টু আপিলের শুনানি শেষ করে গত ২১ মার্চ আদেশের জন্য দিন ঠিক করেছিলেন আপিল বিভাগ। কিন্তু এ মামলার আসামি জালাল ও জয়ের আইনজীবীর সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে আদেশ দিতে সময় দেন আপিল বিভাগ। অবশেষে বৃহস্পতিবার তার রায় ঘোষণা করা হল।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: