সর্বশেষ আপডেট : ৪৪ মিনিট ৩ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাত আইকন ক্রিকেটার পাবেন ৩০ লাখ টাকা করে

139388_1খেলাধুলা ডেস্ক: প্রিমিয়ার ক্রিকেট শুরুর সম্ভাব্য তারিখ ২২ এপ্রিল। আর্থিক বিষয়ে ক্লাবগুলো ও ক্রিকেট বোর্ডের মধ্যে চলছে দেনদরবার। ক্লাবগুলো যাতে আর্থিক ক্ষতির মুখে না পড়ে সে জন্য ক্রিকেটারদের পারিশ্রমিক নির্ধারণ করে দিয়েছে বিসিবি।

এতে সর্বোচ্চ ৩০ লাখ টাকা পাবে সাত আইকন ক্রিকেটার এবং সর্বনিম্ন সাড়ে ৩ লাখ টাকা পাবে ‘ই’ ক্যাটাগরির ক্রিকেটার।

আগের মৌসুমে বিপিএলের লভ্যাংশ থেকে প্রিমিয়ার ক্রিকেটের সুপার সিক্সের দল ৩৫ লাখ ও পরের ধাপের ছয় দল পেয়েছিল ২৫ লাখ টাকা করে। এবার ক্লাবগুলোর দাবি আরও বেশি। এ নিয়ে ক্লাবগুলো ও ক্রিকেট বোর্ডের মধ্যে দেনদরবার চলছে দেনদরবার।
তবে সংখ্যাটা একেবারে কম হবে সে রকম নয়। এর মধ্যেই বিসিবির ওয়ার্কিং কমিটি ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের দল-বদলের তারিখ চূড়ান্ত করেছে। ১০ এপ্রিল ‘প্লেয়ার বাই চয়েজ’ পদ্ধতিতে ১২টি ক্লাব লটারিতে ক্রিকেটার দলভুক্ত করবে।

জানা যায়, শুরুতে বিসিবি যে তালিকা করেছিল, তাতে ছিল না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও তারকা পেসার মুস্তাফিজুর রহমানের নাম। পরবর্তীতে অবশ্য সমালোচনার হাত থেকে বাঁচতে দুজনের নাম সংযুক্ত করে। আইকন ক্যাটাগরিতে রাখা হয় সাকিবকে এবং মুস্তাফিজকে রাখা হয় ‘এ’ প্লাস ক্যাটাগরিতে।

সাকিব ও মুস্তাফিজকে না রাখার একটি যৌক্তিক ব্যাখ্যা ছিল ক্রিকেট বোর্ডের। দুজনেই আইপিএল নিয়ে ব্যস্ত থাকবেন। সে জন্য তাদের পাওয়া যাবে না। এসব বিবেচনাতেই রাখা হয়নি শুরুতে। কিন্তু সমালোচনা থেকে বাঁচতে রাখা হয় দুজনের নাম। দেরিতে নাম অন্তর্ভুক্ত করার ব্যাখ্যায় বিসিবি পরিচালক ও মিডিয়া চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘শুরুতে তাদের নাম ছিল না। বিসিবির সর্বশেষ বৈঠকে তাদের নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।’

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: