সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সরকারের বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে খুন হন সিলেটের নাজিম

7নিউজ ডেস্ক: আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার ২৪ ঘণ্টার মাথায় সূত্রাপুরে নৃশংসভাবে খুন হয়েছেন গণজাগরণ মঞ্চের কর্মী ও অনলাইন অ্যাক্টিভিস্ট নাজিমুদ্দিন সামাদ। বুধবার রাত সাড়ে ৮ টার দিকে সূত্রাপুরের একরামপুর মোড়ে তাকে হত্যা করা হয়।সামাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও ছিলেন।

নাজিমুদ্দিন সামাদ সর্বশেষ গত মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে ফেসবুকে একটি পোস্ট দিয়েছিলেন। সেখানে তিনি লিখেছিলেন, ‘সরকার, এবার একটু নড়েচড়ে বসো বাবা। দেশের যা অবস্থা, আইনশৃঙ্খলার যা অবনতি তাতে গদিতে বেশিদিন থাকা সম্ভব হবে না। জনরোষ বলে একটা কথা আছে। এটার চূড়ান্ত পরিণতি দেখতে না চাইলে এক্ষুনি কঠোর পদক্ষেপ নেওয়া দরকার সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে। নতুবা দিন ফুরিয়ে আসবে দ্রুত।’

তার ফেসবুকের টাইমলাইনে দেখা গেছে, তার অনলাইন অ্যাক্টিভিটিস নিয়ে অনেক বন্ধু শঙ্কা প্রকাশ করে কিছু বন্ধুকে তালিকা থেকে বাদ দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। এছাড়াও সামাদ সাম্প্রতিক সময়ের ধর্ষণ নিয়ে একাধিক স্ট্যাটাস দিয়েছেন।

পুলিশ জানিয়েছে, লক্ষ্মীবাজারের একটি মেসে থাকতেন সামাদ। বুধবার রাতে তিন বন্ধুকে নিয়ে ভিক্টোরিয়া পার্কের উদ্দেশ্যে বের হলে ঋষিকেশ দাশ লেনে অজ্ঞাত যুবকরা তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এরপর খুব কাছ থেকে দুই রাউন্ড গুলিও করে তারা। হাসপাতালে নেওয়ার পথেই তার মৃত্যু হয়। এসময় তার সঙ্গে থাকা বেসরকারি বিশ্ববিদ্যালয় সাউথ ইস্টের শিক্ষার্থী নাজিবের ওপরও আক্রমণ হয়। তবে সৌভাগ্যক্রমে নাজিব বেঁচে যান।

স্থানীয়দের বরাত দিয়ে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তপন কুমার সাহা বলেন, ঘটনাস্থলে প্রচুর রক্ত ও মাথার মগজ পড়ে রয়েছে। মোটর সাইকেলে ৩-৪ জন অজ্ঞাত ব্যক্তি এসে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে এবং মাথায় গুলি করে দ্রুত পালিয়ে যায়। মিডফোর্ড হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহতের লাশের ময়নাতদন্তের প্রস্তুতি চলছে।

তিনি আরও বলেন, ঘটনাস্থল থেকে পিস্তলের গুলির এক রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও কাউকে শনাক্ত কিংবা আটক করা যায়নি। তবে আমরা অভিযানে আছি, গ্রেফতারের চেষ্টা চলছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডক্টর নূর মোহাম্মদ নাজিমের পরিচয় নিশ্চিত করে বলেন, নাজিম বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্সের এলএলএম-এর ছাত্র।– বাংলা ট্রিবিউন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: