সর্বশেষ আপডেট : ৯ মিনিট ১৭ সেকেন্ড আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

যুক্তরাষ্ট্রের সহযোগিতায় বাড়বে বিমানবন্দরের নিরাপত্তা

Shahjalal-Airport_4_1নিউজ ডেস্ক:: বিমানবন্দরের নিরাপত্তায় যুক্তরাষ্ট্রে, জাপানসহ বাংলাদেশের সঙ্গে সহযোগী অন্য দেশগুলোর সঙ্গেও আলোচনা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় আন্তর্জাতিক মান নিশ্চিত করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এরই অংশ হিসেবে বিমানবন্দরের নিরাপত্তা জোরদারের জন্য যুক্তরাষ্ট্রের প্রস্তাব অনুযায়ী দুটি আলাদা ওয়ার্কিং গ্রুপ গঠন করা হচ্ছে।

এ ছাড়া যুক্তরাষ্ট্রের সঙ্গে বিমানবন্দরের নিরাপত্তাবিষয়ক একটি সমঝোতা স্মারক সইয়ের কথাও বিবেচনা করছে সরকার। আজ বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত তিনটি আলাদা বৈঠকে এ বিষয়গুলো নিয়ে আলোচনা হয়েছে।

এর মধ্যে সকালে পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের সভাপতিত্বে যুক্তরাষ্ট্রের সঙ্গে সহযোগিতা বাড়ানোর বিষয়ে একটি আন্তমন্ত্রণালয় বৈঠক হয়েছে। বিকেলে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট পররাষ্ট্রসচিবের সঙ্গে তাঁর দপ্তরে বৈঠক করেন।

বিকেলে বিমানবন্দরের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী একটি বৈঠক করেন। বৈঠকে দুই মন্ত্রণালয়ের সচিব ছাড়াও কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা উপস্থিত ছিলেন।
বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বিমানবন্দরের সামগ্রিক নিরাপত্তায় সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ নিয়ে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে।

এ সময় প্রস্তাব এসেছে, যুক্তরাষ্ট্রের দেওয়া ওয়ার্কিং গ্রুপ গঠনের আগে বিমানবন্দরের নিরাপত্তায় বাংলাদেশের সঙ্গে সহযোগী অন্য দেশগুলোর সঙ্গেও আলোচনা করা বিষয়টি চূড়ান্ত করা যেতে পারে।
বিমান নিরাপত্তার জন্য বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সমঝোতা স্মারক সই নিয়ে জানতে চাইলে পররাষ্ট্রসচিবের সঙ্গে বৈঠক শেষে মার্শা বার্নিকাট সাংবাদিকদের বলেন, এ বিষয়টি নিয়ে তাঁদের আলোচনা হয়েছে।

বিশেষ করে বেসামরিক বিমান পরিবহনের ক্ষেত্রে যুক্তরাজ্য, জাপানসহ বিভিন্ন দেশকে নিয়ে বাংলাদেশের সঙ্গে তাঁরা কাজ করছে। এ ক্ষেত্রে তাঁরা কী অর্জন করতে চায়, তা নিয়ে আলোচনা করে ঠিক করতে হবে, যাতে করে উদ্যোগগুলো সাংঘর্ষিক না হয়। এখন কমিটি দুটি গঠন করা হবে পরবর্তী কাজ।
বার্নিকাট পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের বলেন, বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়, সংস্থা ও বিভিন্ন দেশের দূতাবাসের প্রতিনিধিদের নিয়ে নিরাপত্তা-সংক্রান্ত প্রস্তাবিত দুটি ওয়ার্কিং কমিটি গঠন করা হবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: