সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চাঙ্গা হইয়াও হইলো না বিএনপি

bnp khaleda dailysylhet.comডেইলি সিলেট ডেস্ক:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। জাতির ক্রান্তিলগ্নে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দলটিকে গঠন করেছিলেন। জনগণের পাশে থেকে দীর্ঘদিন দেশের সাধারণ মানুষের সেবা করে গেছেন জিয়ার দল বিএনপি।

জিয়াউর রহমানকে হত্যা করার পর থেকে দলটি বেশ বেকায়দায় পড়েছিল। তবে জিয়াউর রহমানের সহধর্মীনি বেগম খালেদা জিয়া নেতৃত্বে বিএনপি আবারও তার হারানো গৌরব ফিরে পেয়েছিল। খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি তিন বার সরকার গঠন করেছিল কিন্তু ৯৬ সালে নিজ সরকারের অধীনে নির্বাচন করে সরকার গঠনের পর বেশি দিন ক্ষমতায় থাকতে পারেনি বিএনপি। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের আন্দোলনের মুখে মধ্যবর্তী নির্বাচন দিয়েছিল খালেদা জিয়া। ওই নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করেছিল।

পরবর্তীতে ২০০১ সালে আবার বিএনপি ক্ষমতায় আসে। আর তখন তারেক রহমান ও তার বন্ধু মামুনের হাওয়া ভবন অফিস ও তাদের কর্মকাণ্ড নিয়ে সারা দেশে শুরু হয় তোলপাড়। তাদের নামে নানান দুর্নীতির মামলা এখনও চলছে। সেই থেকে দলের নেতাকর্মীসহ দেশে-বিদেশে অনেকের কাছেই প্রশ্ন বিদ্ধ হয়ে দাঁড়ায় বিএনপি।

এরপর পরবর্তী সময় থেকে এখন পর্যন্ত আর ক্ষমতায় আসতে পারেনি এ দলটি। এদিকে ২০১৪ সালে আওয়ামী লীগও একটি একতরফা নির্বাচন করে ক্ষমতায় রয়েছে। এ নির্বাচনের আগে এবং পরে বহুবার আন্দোলন করেছে বিএনপি কিন্তু কোন কাজেই আসেনি সে আন্দোলন।

এদিকে সরকারের নানান হামলা মামলায় বিএনপির সব পর্য়ায়ের নেতাকর্মীরা এখন কাবু। তবে সর্ব শেষ বিএনপির তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরাসহ জাতীয়তাবাদী আদর্শের সাধারণ মানুষ মনে করেছিল দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর বিএনপি ঘুরে দাঁড়াবে। এমনকি বিএনপির সিনিয়র নেতারাও বেশ ঘটা করে বলেছিলেন, কাউন্সিলের পর আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটনো হবে।

তবে গত ১৯ মার্চ বিএনপির কাউন্সিল সম্পন্ন হলেও এখনও পুরো কমিটি ঘোষণা করতে পারেনি বিএনপি। কাউন্সিলের পর বিএনপি ফিনিক্স পাখির মতো চাঙ্গা হয়ে যাবে এমন কথাও শুনেছি। তাই বলতেই হচ্ছে ‘চাঙ্গা হইয়াও হলো না বিএনপি’। তাহলে এ দলের ভবিষ্যত কি? বিএনপি আর কোন দিন মাথা তুলে দাঁড়াতে পারবে? আর এ দলের নেতাকর্মীদেরও বা কি হবে? আর জাতীয়তাবাদী আদর্শের মানুষদের কি হবে? বিএনপিতে এ কথাটা আসলে এখন কে ভাবছে? তাকে বলছি- সবকিছু ভেবে ব্যবস্থা নিন। মানুষকে আর হতাশ করবেন না। তাহলে আপনারাও একদিন থাকবেন না। কারণ বিএনপির তৃণমূলের নেতাকর্মীরা এখনও আপনাদের দিকে তাকিয়ে রয়েছে।

লেখক- সাংবাদিক

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: