সর্বশেষ আপডেট : ৫১ মিনিট ১১ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

লন্ডনে প্রদর্শিত হবে ‘সুতপার ঠিকানা’

23বিনোদন ডেস্ক :: আরো দুটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হতে যাচ্ছে সরকারি অনুদানে নির্মিত বাংলাদেশের চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’।
আগামী ১৪ থেকে ১৬ই এপ্রিল পর্যন্ত যুক্তরাজ্যের লন্ডনে ৩দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘লন্ডন বেঙ্গলি ফিল্ম ফেস্টিভাল’। উৎসবের এটি প্রথম বছর এবং সেখানে দুই বাংলার চলচ্চিত্রকেই সমানভাবে গুরুত্ব দেয়া হচ্ছে। এ উৎসবের সমাপনী চলচ্চিত্র হিসেবে আগামী ১৬ই এপ্রিল বিকেল ৪টায় লন্ডনের রিচ-মিক্স হলে প্রদর্শিত হবে প্রসূন রহমান নির্মিত চলচ্চিত্র ‘সুতপার ঠিকানা’।

এছাড়া আগামী ১৯ থেকে ২৩শে মে কানাডার টরন্টোতে অনুষ্ঠিতব্য ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল অফ সাউথ এশিয়া’ উৎসবেও প্রদর্শিত হবে ‘সুতপার ঠিকানা’। দুটি উৎসবেই আমন্ত্রিত হয়েছেন চলচ্চিত্রটির নির্মাতা প্রসূন রহমান ও সুতপা চরিত্রের অভিনয় শিল্পী অপর্ণা ঘোষ। উৎসব আয়োজকদের দেয়া তথ্য অনুযায়ী টরন্টো শহরের স্কারবরো এলাকায় অবস্থিত অডিওন সিনেপ্লেক্সে ‘সুতপার ঠিকানা’ প্রদর্শিত হবে ২২ মে উৎসবের চতুর্থ দিন।

উল্লেখ্য, সরকারি অনুদানে নির্মিত এ চলচ্চিত্রটি দেশের প্রেক্ষাগৃহে একসঙ্গে ৪টি হলে মুক্তি দিতে না পারলেও গত ৩মার্চ মালয়েশিয়ার গোল্ডেন স্ক্রিন সিনেমার ৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পায় ‘সুতপার ঠিকানা’। সেখানে এটি এখন ৫ম সপ্তাহ পর্যন্ত চলছে। পরিবেশক সূত্রে জানা যায়, দুটি হলে আরো ১ সপ্তাহ চলবে। ৬ষ্ঠ সপ্তাহ পর এটি প্রদর্শিত হবে মালয়েশিয়া এবং ব্রুনাই এর দুটি টেলিভিশন চ্যানেলে। ‘সুতপার ঠিকানা’ গত বছর ৮ই মে সীমিত পরিসরে বাণিজ্যিকভাবে মুক্তি পায়।

এরপর দেশব্যাপী প্রদর্শন করা হয় বিকল্প পন্থায়। ৪টি মহাদেশের বেশকিছু উৎসবে অংশগ্রহণ করে অর্জন করে গুরত্বপূর্ণ সম্মাননা ও পুরস্কার। নির্মাতা প্রসূন রহমান জানান, গত বছর মা দিবস উপলক্ষ্যে চলচ্চিত্রটি মুক্তি পেয়েছিল। আগামী মা দিবসে এর ডিভিডি প্রকাশের উদ্যোগ নেয়া হয়েছে। মিউজিক আ্যালবাম এর মতো এর ডিভিডিও প্রকাশ করবে লেজার ভিশন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: