সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৭ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৩ নেতাকে বহিস্কারের প্রতিবাদে রাবিতে ছাত্রলীগের মানববন্ধন

56a95366-de55-473f-bb3f-65662400da88রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম তৌহিদ আল হাসান তুহিন সহ সিন্ডিকেট সভায় স্থায়ীভাবে তিন ছাত্রনেতাকে বহিস্কারের প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা।

বুধবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয় ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের (ভারপ্রাপ্ত) সভাপতি রাশেদুল ইসলাম রাঞ্জু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লবের সঞ্চালনায় বক্তব্য রাখেন, শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, হাবিবুর রহমান হাবিব, উপছাত্রমৈত্রি বিষয়ক সম্পাদক মিজানুর রহমান সিনহা, ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক টগর মোহাম্মদ সালেহ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাবার কাছে সন্তানরা অপরাধ করতে পারে তবে তার পরিণাম তো মৃত্যু হতে পারে না। আমরা এ নীতিহীন বিচারের তীব্র নিন্দা জানায় । বিশ্ববিদ্যালয় প্রশাসন ছাত্রলীগের মেধাবী ছাত্রনেতাদের বহিস্কারের মাধ্যমে ক্যাম্পাস থেকে আমাদের প্রগতিশীল ছাত্ররাজনীতি উচ্ছেদ করতে চাচ্ছেন । কিন্তু এ বিষয়টি প্রগতিশীল ছাত্রসমাজ কখনই মেনে নেবে না। তারা রুখে দেবে সকল ষড়যন্ত্র। তারা বহিস্কৃত ছাত্রনেতাদের ছাত্রত্ব বাতিল সম্পর্কে বলেন অনতিবিলম্বে তাদের ছাত্রত্ব ফিরিয়ে দেয়া হোক এ প্রত্যাশা আমাদের। এছাড়াও শহীদ ফারুক হত্যার সুষ্ঠু তদন্ত করে বিচারের দাবিও জানানো হয় সেখান থেকে।

উল্লেখ্য , রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তিন নেতা সাবেক সাধারণ সম্পাদক ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিবিএ’র শিক্ষার্থী তৌহিদ আল হোসেন তুহিন, সহ-সভাপতি ফিশারীজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী তন্ময়ানন্দ অভি এবং শহীদ হবিবুর রহমান হলের সভাপতি ও একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মামুন-অর-রশিদ কে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ীভাবে বহিস্কার করা হয়। ২৯ মার্চ(মঙ্গলবার) রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৪৬৪তম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: