সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৪ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তিন দিনের শিশুর শেষ কিছু মুহূর্ত ফ্রেমবন্দি করলেন বাবা-মা! (ভিডিও)

9নিউজ ডেস্ক :: বয়স তিন দিন। মৃত! ছোট্ট এডিসন গল্প এখানেই শেষ হয়ে যেতে পারত। কিন্তু, তার বাবা-মা ন্যান্সি এবং চার্লি ম্যাকলিন ছোট্ট এডিসনের জীবনটাকে স্মরণীয় করে রাখতে চেয়েছেন। মৃত্যুর পথযাত্রী তিন দিনের শিশুর শরীরটা আদরে ভরিয়ে দিয়েছেন। আর তা সযত্নে ফ্রেমবন্দি করেও রেখেছেন। সেই ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। যা দেখে চোখের পানি বাধ মানছে না!
জন্মের তিন দিনের মধ্যেই পৃথিবী ছেড়ে চলে গেছে সিডনির ছোট্ট এডিসন।

চলতি বছরের জানুয়ারিতে বিয়ে করেন ন্যান্সি এবং চার্লি ম্যাকলিন। ঠিক সাত সপ্তাহ পরেই তাদের প্রথম সন্তানের জন্ম দেওয়ার কথা ছিল ন্যান্সির। মার্চ মাসের তৃতীয় সপ্তাহে জন্ম নেয় এডিসন। কিন্তু জন্মের পরই চিকিৎসকেরা ওই দম্পতিকে জানান, মেটাবলিক ডিসঅর্ডারের জন্যই প্রয়োজনীয় পুষ্টি সংগ্রহ করতে পারছে না ছোট্ট শিশুটি। এটি এক দূরারোগ্য ব্যাধি। ফলে জন্মের তিন দিনের মাথাতেই শেষ হয়ে যায় তার ছোট্ট জীবন।

কিন্তু, সব যন্ত্রণা চেপে রেখেই এডিসনের ছোট্ট জীবনটাকেও স্মরণীয় করে রাখতে চেয়েছেন তারা। তাই মাত্র কয়েক মাস আগে তাদের বিয়ের অনুষ্ঠানকে যিনি ক্যামেরাবন্দি করেছিলেন, সেই ফোটোগ্রাফার জেমসকে হাসপাতালে ডেকে আনেন ওই দম্পতি।

পেশাদার ফোটোগ্রাফার হিসেবে এই ছবি তুলতে গিয়ে হাত কেঁপে গিয়েছিল জেমসেরও। কারণ, যে এডিসনের চিরবিদায়ের আগের মুহূর্তগুলো তাকে ক্যামেরবন্দি করতে হয়েছে, ওই দম্পতির বিয়ের সময়ে সেই এডিসনই তো ন্যান্সির গর্ভে ছিল। বিয়ের ছবিতে মায়ের গর্ভে থাকা এডিসনের উপস্থিতিও সে দিন জেমসের লেন্সে ধরা পড়েছিল। তবুও ওই দম্পতির ডাক ফেরাতে পারেননি জেমস। হাসপাতালে যেয়ে একটা গোটা দিন ন্যান্সি এবং চার্লির সঙ্গে ছোট্ট এডিসনের শেষ কিছু মুহূর্ত ক্যামেরাবন্দি করেন তিনি।

সদ্য সন্তান হারানো ওই দম্পতি জানিয়েছেন, ‘আমাদের যে ক্ষতি হয়েছে, তা অপূরণীয়। কিন্তু এই কঠিন সময়ে, যারা আমাদের সমবেদনা জানিয়েছেন, তাদের আমরা ধন্যবাদ জানাই।’ এডিনসনের স্মৃতিকে আঁকড়েই এখন নতুন করে বাঁচার লড়াই শুরু করতে চান ন্যান্সি এবং চার্লি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: