সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৯ সেকেন্ড আগে
শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাসদ কার, ইনুর না বাদলের

0f2d3eb30d8f3cde9dd656e1781940deনিউজ ডেস্ক:
মশাল নিয়ে কাড়াকাড়ির মধ্যে আগামীকাল বুধবার নির্বাচন কমিশনে ডাক পড়েছে জাসদের দু’পক্ষের। এক পক্ষে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু আরেক পক্ষে আছেন জাসদের কাযকরী সভাপতি সাংসদ মইন উদ্দিন খান বাদল। বিদ্যমান জটিলতা নিরসনের জন্য তাদের কাছ থেকে শুনানি নিবে ইসি।

এ বিষয়ে ইসির যুগ্ম সচিব জেসমীন টুলী জানান, তৃতীয় ধাপে জাসদের দু’পক্ষের মনোনয়নে যেসব প্রার্থী হয়েছেন তাদের বিষয়টি শুনানির পরে নিষ্পত্তি হবে। কমিটি নিয়ে ইসির সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত আটকে যেতে পারে জাসদের তৃতীয় ধাপের মনোনীতদের মনোনয়নপত্র।

ইসি কর্মকর্তারা জানান, সকাল ১১ টায় হাসানুল হক ইনু ও শিরীন আখতারের এবং বিকাল ৩ টায় মইনউদ্দিন খান বাদল ও নাজমুল হক প্রধানের বক্তব্য নেবে ইসি।
দলভিত্তিক ইউনিয়ন পরিষদের দুই ধাপের ভোট শেষ হয়েছে। মূল প্রতিদ্বন্দ্বিতা আওয়ামী লীগ ও বিএনপি’র মধ্যে হলেও ক্ষমতাসীনের শরিক জাসদও ভোটে রয়েছে। এক হাজার তিনশ’ ইউপি’র মধ্যে অন্তত এক হালি ইউপিতে মশাল প্রতীকে জাসদের প্রার্থীরা জিতেছেন।

প্রার্থীদের দলীয় প্রত্যয়নের ক্ষমতা দেওয়া রয়েছে সাবেক সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়ার কাছেই।

এরই মধ্যে হাসানুল হক ইনু সভাপতি ও সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়ার জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ দুই ভাগ হয়ে গেছে। দুজনের দুটি আলদা কমিটি নতুন নেতৃত্বের কথা নির্বাচন কমিশনে জানানো হয়েছে।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নতুন কমিটি হচ্ছে- হাসানুল হক ইনু-শিরীন আখতার এবং শরীফ নুরুল আম্বিয়া-নাজমুল হক প্রধান।

মূল জাসদ কারা তা নিয়ে এখনো নির্বাচন কমিশন কোনো পদক্ষেপই নেয়নি। এ অবস্থায় বিপত্তি বেঁধেছে তৃতীয় ধাপের ইউপি ভোট নিয়ে। ২৮টি ইউপিতে ভোট করলেও একই ইউপিতে দু’পক্ষের দেখা না হওয়ায় মশাল নিয়ে আপাতত ঝামেলায় পড়েনি কেউই। কমিশনও সাংঘর্ষিক অবস্থা এড়ানোর পরামর্শ দিয়েছে বলে জানিয়েছে জাসদ।

জাসদ একাংশের সভাপতি ইনু গত বৃহস্পতিবার প্রধান নির্বাচন কমিশনারকে এক চিঠিতে জানান, তৃতীয় ধাপ থেকে জাসদের পক্ষে দলীয় মনোনয়নপ্রাপ্তদের প্রত্যয়নের ক্ষমতা দেওয়া হয়েছে নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাংসদ শিরীন আখতারকে।

জাসদ আরেক অংশের কার্যকরী সভাপতি মইন উদ্দিন খান বাদল জানান, ইতোমধ্যে যারা ভোটে অংশ নিয়ে মশাল প্রতীকে ভোট করেছেন তাদের প্রত্যয়নপত্র দিয়েছেন শরীফ নুরুল আম্বিয়া। পরবর্তী ধাপের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নতুন নামও দেওয়া হয়েছে।

“আম্বিয়া সভাপতি হওয়ায় তৃতীয় ধাপ থেকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানকে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি করা হয়েছে। তার প্রত্যয়নে অন্তত ৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন” বলেন তিনি।

প্রসঙ্গত,গত ১২ মার্চ দলের জাতীয় সম্মেলনকে ঘিরে দু’ভাগ হয়ে যায় জাসদ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: