সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৮ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তনু নাটকের শেষ দৃশ্যে কি?

599x275ডেইলি সিলেট ডেস্ক:
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে কুমিল্লা ক্যান্টমেন্ট এলাকায় হত্যা করা হয়েছে। গত ২০ মার্চ এ ঘটনা ঘটেছে। হত্যাকাণ্ডের পর জানা গেছে, তনুকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে।

আইন শৃঙ্খলা বাহিনীর সকল নিয়ম মেনে তনুর লাশ দাফন করা হয়। তনুর বাবা এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেছেন। এ মামলার দায়িত্ব পুলিশ ও র‌্যাবের হাত হয়ে এখন সিআইডির কাছে রয়েছে। আইন শৃঙ্খলা বাহিনীর কোন শাখা এ হত্যা সম্পর্কে এখন পর্যন্ত কোন তথ্য দিতে পারে নি।

এদিকে তনুর লাশ কবর থেকে তুলে ময়নাতদন্ত করা হয়েছে। ময়নাতদন্তের পর ডা. জানিয়েছে, তনুকে ধর্ষণ করা হয় নি। এমনকি এটা আত্মহত্যাও নয়। তাহলে তনুর মৃত্যু হলো কিভাবে?

রাষ্ট্রের পক্ষ থেকে তনুর পরিবারকে খাস জমি ও টাকাও অফার করা হয়েছে। পাশাপাশি তনুর সঙ্গে কোন ছেলের সম্পর্ক ছিল স্বীকোরক্তি আদায়ে পরিবারকে চাপও দিয়েছে আইন শৃঙ্খলা বাহিনী।

রাষ্ট্র তনুকে নিয়ে কেন এমন নাটক করছে? আসলে কি লুকাতে চায় রাষ্ট্র? আর কেনইবা এরকম করা হচ্ছে? এমন প্রশ্ন পুরো জাতির। এর আগেও আমরা সরকারের বহু নাটক দেখেছি। সাংবাদিক সাগর-রুনি হত্যাকাণ্ডের পর তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী কত আশ্বাসই না জাতিকে দেখিয়েছেন। অপরাধীদের ধরতে কতবার আল্টিমেটাম দিয়েছেন, তা সবারই জানা। এরপর সরকার গেল, স্বরাষ্ট্রমন্ত্রী গেল নতুন সরকার ও মন্ত্রী এলো কিন্তু সাগর-রুনির খুনীরা আড়ালেই রয়ে গেল।
একটা রাষ্ট্র কি? এক দুই জন খুনিকে ধরতে আসলেই অপরায়গ। না যেসব হত্যাকাণ্ডের খুনীদের ধরা যায় না এগুলো রাষ্ট্রীয়? আর রাষ্ট্র ইচ্ছা করেই তা লুকিয়ে রাখে।

আমরা এমন অনেক মামলা দেখি, যে ফেসবুকে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করা হয়েছে। এর কয়েকদিনের মধ্যেই ওই কটাক্ষকারীকে গ্রেফতার করে আইনের আওতায় এনে সাজা দেয়া হয়েছে। তাহলে একটা মুনষ খুন হয়ে গেলে ওই অপরাধীদের ধরতে পারেন না কেন আইনশৃঙ্খলা বাহিনী? এর কোন উত্তর কি রয়েছে তাদের কাছে? থাকলে সেটা জাতিকে দিবেন?

সাগর-রুনির হত্যাকাণ্ডের ন্যায় তাহলে কি তনু হত্যাকাণ্ড ধীরে ধীরে হারিয়ে যাবে? না প্রকৃত রহস্য উদঘাটন হবে।এই নাটকের শেষ দৃশ্যে আসলে কি রয়েছে? তা দেখের জন্য তাকিয়ে রয়েছে পুরো দেশ। তাই সরকারের কাছে আবেদন- মাননীয় প্রধানমন্ত্রী আপনি তো জনগণের ভোটে রাজা হয়েছেন? জনগণকে রক্ষা করার দায়িত্ব আপনার। তাই তনুর হত্যাকারীদের ধরে আপনি আপনার দায়িত্ব পালন করুন।

লেখক- সাংবাদিক

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: