সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অতি বৃষ্টিতে শাল্লার বিভিন্ন হাওরের বোর ধানের ক্ষতির আশঙ্কায় কৃষকরা

2088970a-d85d-4eff-b266-b63d00f23627

হাবিবুর রহমান হাবিব, শাল্লা::
গত কয়েক দিন ধরে অতি বৃষ্টির ফলে সুনামগঞ্জের শাল্লা উপজেলার ৪টি ইউনিয়নের বিভিন্ন হাওরের বোর ফসলের জমিতে জলাবদ্ধতা সৃষ্টির সংবাদ পাওয়া যায়। সরেজমিনে উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ ইশতিয়াক আহমদকে সঙ্গে নিয়ে ০৫ এপ্রিল মঙ্গলবার উপজেলার বিভিন্ন হাওর ঘুরে দেখা যায় নিচু জমিগুলোতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

অতি বৃষ্টির কারনে সৃষ্টি হওয়া জলাবদ্ধতায় বোর ধানের ক্ষতির আশঙ্কায় শাল্লার হাওরপাড়ের কৃষক মন উদ্দীঘ্ন। উপজেলা কৃষি কর্মকর্তা এ কে এম বদরুল হকের সাথে ০৫ এপ্রিল যোগাযোগ করা হলে তিনি বলেন শাল্লা উপজেলায় এবার ২২ হাজার হেক্টর জমিতে বোর ফসল আবাদ করা হয়েছে। উক্ত আবাদকৃত জমির বেশীরভাগই কর্তন উপযোগী। যদি আরও বৃষ্টিপাত হয় তাহলে ফসলের ব্যাপক ক্ষতি হতে পারে।

উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল আমিন চৌধুরীর সাথে যোগাযোগ করলে তিনি বলেন অতি বৃষ্টির কারণে উপজেলার বিভিন্ন হাওরের জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে, দ্রুত পানি নিষ্কাশনের ব্যবস্থা না করলে ফসলের ব্যাপক ক্ষতি হবে।

শাল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু লেইছ চৌধুরী বলেন তার ইউনিয়নের ভেড়ামোহনা, চাপ্টা, শ্রীহাইল জোয়ারিয়া, মনুয়া জোয়ারিয়া, রৌয়া ছাতল, ঘনিয়া ধরা সহ বিভিন্ন হাওরে বোর ধানের জমিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। তিনি ভবিষ্যতে ঐ সকল হাওর গুলিতে ফসল রক্ষার্থে সুইচগেইট নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ কামনা করেন।

আটগাঁও ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান মোঃ এমদাদুল হক বলেন অতি বৃষ্টির কারণে আমার ইউনিয়নের ছায়ার হাওর, বড় বিলের হাওর, বারবন, চিনামারা, কাবিলা, কালিগুটা হাওর সহ বিভিন্ন হাওরে জলাবদ্ধতা সৃষ্টির ফলে বোর ফসলের ক্ষতির আশঙ্কা বিদ্যমান রয়েছে।

এছাড়া বাহাড়া ইউনিয়নের মাউতি বিলের হাওর সহ ৪টি ইউনিয়নের বিভিন্ন হাওরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: