সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ২৭ সেকেন্ড আগে
শনিবার, ২৫ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় ডিজিটাল উদ্ভাবনী মেলায় চ্যাম্পিয়ন

729facab-6bc3-4054-bc6e-0db4390fd84eস্টাফ রিপোর্টার ::
সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০১৬-এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়। মেলায় জাতীয় গুরুত্বপূর্ণ ১০টি নাগরিক সমস্যা সমাধানে তরুণ উদ্ভাবকদের সম্পৃক্ত করার লক্ষ্যে আয়োজন করা হয় “Solve-A-Thon” শীর্ষক প্রতিযোগিতার । প্রতিযোগিতায় নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর “এনইইউবি দুর্জয়” দল চ্যাম্পিয়ন হয়। তাদের প্রজেক্ট ছিলো ভূমিকম্পে নিরাপদে রাখতে পারে এরকম একটি বিছানা/ঘর। কোন ব্যক্তি ভূমিকম্পের সময় ওই ঘর এ প্রবেশ করলে এটি নিজে থেকে তার নিরাপত্তার ব্যাবস্থা করবে এবং তার অবস্থান সনাক্ত করে কাছাকাছি অবস্থিত কোন উদ্ধারকারী প্রতিস্থানের কাছে বার্তা পাঠাবে।

সিলেটে তৃতীয়বারের মতো দু দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা গত সোমবার শুরু হয়। বাংলাদেশে বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়নের পাশাপাশি বিজ্ঞানমনস্ক জাতি গঠনের উদ্দেশ্যে সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে এবং বিজ্ঞান ও প্রযুক্তি উন্নয়ন ট্রাস্টের পৃষ্ঠপোষকতায় এ মেলার আয়োজন করা হয়। সিলেট বিভাগের চার জেলার ৪৬টি দল বিজ্ঞানভিত্তিক প্রকল্প প্রদর্শনীর জন্য উন্মুক্ত রেখেছিলো।

বাংলাদেশের মোট জনসংখ্যার ৬০ ভাগেরও বেশী তরুণ। এই বিশাল সম্ভাবনাময় জনগোষ্ঠী দেশের সমস্যা সমাধানে ইতোমধ্যে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখে চলেছে। এবারে সিলেট বিভাগের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উদ্ভাবন ও তাদের প্রস্তাবিত সমাধানের প্রোটোটাইপ নিয়ে অংশগ্রহন করে।

এর আগে সিলেট বিভাগের প্রতিটি জেলায় “Solve-A-Thon” শীর্ষক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতি জেলার সেরা তিন বিজয়ী দল বিভাগীয় পর্যায়ে অংশগ্রহন করে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: