সর্বশেষ আপডেট : ১০ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গোলাপগঞ্জে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থী যারা…

1. daily sylhet BNP balগোলাপগঞ্জ প্রতিনিধি:
চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে আগামী ৭ মে গোলাপগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তফশীল অনুযায়ী ৭ এপ্রিল বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দলীয় প্রতীকের মাধ্যমে অনুষ্ঠিতব্য প্রথম এ নির্বাচনের জন্য ইতিমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি তাদের দলীয় প্রার্থী বাছাই চুড়ান্ত করেছে। যদিও এবারের নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ৫ জনই নির্বাচনে অংশ গ্রহণ করছেন না।

বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ২ জন আওয়ামীলীগ মনোনীত, ১ জন বিএনপি মনোনীত ও ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করবেন। বর্তমান চেয়ারম্যানদের মধ্যে জাতীয় পার্টির জেলা ও উপজেলা পর্যায়ের ২ জন নেতা রয়েছেন, তারা শেষ পর্যন্ত স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করবেন বলে জানা গেছে। স্বতন্ত্র ও দলীয় মোট প্রার্থীর সংখ্যা মনোনয়নপত্র জমা দানের পর জানা যাবে।

সিলেট জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন ইসলাম কামাল ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী তাদের দলীয় প্রার্থীদের ব্যাপারে সংবাদ মাধ্যমকে জানান, বাংলাদেশ আওয়ামীলীগ ঘোষিত ও বিএনপির দলীয় মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হচ্ছেন- গোলাপগঞ্জের বাঘা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী প্রবাসী সায়্যিদ আহমদ সুহেদ, বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন বিএনপি নেতা আহাদুর রহমান কামরুল, গোলাপগঞ্জ সদর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম সেবুল ও বিএনপির মনোনীত প্রার্থী হচ্ছেন উপজেলা বিএনপি নেতা আশফাক আহমদ চৌধুরী, ফুলবাড়ী ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এমএ হানিফ খান ও বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন উপজেলা বিএনপি নেতা মাহবুবুর রহমান ফয়ছল, লক্ষিপাশা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদ আহমদ, বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন লায়েছ আহমদ, বুধবারী বাজার ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী রফিক উদ্দিন ও বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন হেলাল উদ্দিন, ঢাকা দক্ষিণ ইউনিয়নে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য জামিল আহমদ ও বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জল, লক্ষণাবন্দ ইউনিয়নে জেলা যুবলীগ নেতা মো. দেলোয়ার হোসেন দিলাল ও বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন বর্তমান চেয়ারম্যান, উপজেলা বিএনপির সভাপতি নছিরুল হক শাহিন, ভাদেশ্বর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএ ছালিক ও বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন উপজেলা বিএনপি সাধারণ সম্পাদক জিলাল উদ্দিন আহমদ, আমুড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান মঈন উদ্দিন, বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন ইউনিয়ন বিএনপির সভাপতি, সাবেক মেম্বার ফখর উদ্দিন সফই, বাদেপাশা ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মস্তাক আহমদ, বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট মুজিবুর রহমান মুজিব ও শরীফগঞ্জ ইউনিয়নে আওয়ামীলীগ নেতা এমএ মুহিত হিরা, বিএনপি মনোনীত প্রার্থী হচ্ছেন ইউনিয়ন বিএনপির সভাপতি, সাবেক মেম্বার ছুরাব আলী।

আসন্ন নির্বাচনে বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ঢাকাদক্ষিণ ইউপি চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টি নেতা মজির উদ্দিন চাকলাদার ও জাপা নেতা আমুড়া ইউপি চেয়ারম্যান আছদ্দর আলী জালালী এবং বাঘা ইউপি চেয়ারম্যান কবির আহমদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এবারের নির্বাচনে ব্যক্তিগত ও দলীয় সিদ্ধান্তের কারণে বর্তমান চেয়ারম্যানদের মধ্যে ৫ জন নির্বাচন অংশ করছেন না। তারা হচ্ছেন- গোলাপগঞ্জ সদর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো. লুৎফুর রহমান, ফুলবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, উপজেলা বিএনপি নেতা এডভোকেট মামুন আহমদ রিপন, বুধবারী বাজার ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, আওয়ামীলীগ নেতা ফখরুল ইসলাম আছকির, বাদেপাশা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান, উপজেলা জামায়াতের এ্যসিসটেন্ট সেক্রেটারী রেহান উদ্দিন রায়হান ও শরীফগঞ্জ ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মাস্টার রেহান উদ্দিন।

এদিকে,আওয়ামীলীগের ও বিএনপির দলীয় মনোনীত প্রার্থীদের বাহিরে উল্লেখযোগ্য সংখ্যক নেতাকর্মী স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদিকে,উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বাদেপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মুহিবুর রহমান, উপজেলা বিএনপির সাবেক সভাপতি হাজী আব্দুল আহাদ ময়না মিয়ার পুত্র, বাঘা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মুকিত, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আব্দুস সামাদ জিলুও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: