সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালা অনুষ্ঠিত

DSC06440‘বাংলাদেশে একীভূত দুর্যোগ সহনশীলতা বৃদ্ধি’ ও ৮ম ডিপেকো কর্ম পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালা  ৫ এপ্রিল মঙ্গলবার সিলেট সিটি কর্পোরেশনের অস্থায়ী কার্যালয়ে ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ এর সভাপতিত্বে ও ভার্ডের কো-অর্ডিনেটর মোঃ ফজলুল হকের পরিচালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিসিকর প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব।

তিনি বলেন, বাসা বাড়ির ময়লা আবর্জনা ড্রেনে অথবা যত্রতত্র না ফেলে সিসিকর নির্ধারিত স্থানে ফেললে ড্রেন বন্ধ হবে না। আমরা যদি সকলে সচেতন হই তাহলে নগরীর জলাবদ্ধতা দূর করা সম্ভব। বর্ষার এই মৌসুমে সকলকেই এ বিষয়ের প্রতি গুরুত্ব দেয়া দরকার। কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সিসিকর প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী মোঃ আলী আকবর, ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ ইলিয়াসুর রহমান ইলিয়াস, ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সিকন্দর আলী, ২৬নং ওয়ার্ড কাউন্সিলর তৌফিক বকস লিপন, মহিলা কাউন্সিলর কোহিনূর ইয়াসমিন ঝর্ণা।

আরো উপস্থিত ছিলেন ভার্ডের ফাইন্যান্স এন্ড লজিষ্টিক অফিসার সৈয়দ আকারুজ্জামান, ভার্ডের প্রজেক্ট অফিসার মোঃ নজরুল ইসলাম, প্রজেক্ট অফিসার সায়েরা খাতুন, সাংবাদিক মোঃ আলমগীর আলম, কাউন্সিলর সচিব এস এম টিটু, মিঃ সুব্রত রায় দুলাল, ময়নুল হক।

উল্লেখ্য যে, সিসিকর ১১টি ওয়ার্ডের মধ্যে ৪, ১২, ২২ এই ৩টি ওয়ার্ডের ঝুঁকি নিরুপনের মাধ্যমে ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়। এছাড়া পুরনো ৮টি ওয়ার্ড যথা- ৫, ৬, ৭, ৮, ১০, ১১, ১৫, ২০ ওয়ার্ডের ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা হাল নাগাদ করা হবে। কর্মশালায় ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও ওয়ার্ড ভলান্টিয়ার গ্রুপের নেতৃবৃন্দ মাষ্টার ট্রেইনার সহ মোট ৭৮ জন কর্মশালায় অংশ গ্রহণ করেন। সিটি পর্যায়ে নগর ঝুঁকি হ্রাস কর্মপরিকল্পনা বৈধকরণ কর্মশালার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ১২নং ওয়ার্ডের ভলান্টিয়ার গ্রুপের সভাপতি মাহমুদুল হাসান জুবায়ের। -সংবাদ বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: