সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে ৯ ঘন্টার বৃষ্টিতে জলমগ্ন নগর, ভোগান্তিতে এইচএসসি পরীক্ষার্থীরা

water Loggingনিজস্ব প্রতিবেদক ::
আজ মঙ্গলবার। সকাল থেকে দিনটি ছিল মেঘাচ্ছন্ন কালো আঁধারে ঢাকা। আকাশের রাগান্বিত রূপের বহিঃপ্রকাশ ঘটেছে মোষলধারে বৃষ্টি, বজ্রধ্বনি আর ধমকা হাওয়ায়।
সিলেট অঞ্চলে প্রবল বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬ টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ১৪৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। যা বিগত কয়েক বছরের মধ্যে সর্বোচ্চ বলে জানিয়েছেন আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী।

বৃষ্টিপাতের কারণে সিলেটের জনজীবন স্থবির হয়ে পড়েছে। বিশেষ করে এইচএসসি বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা থাকায় শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হয়েছে।

সারা শহরের রাস্তাঘাটে দেখা দিয়েছে জলাবদ্ধতা। জলমগ্ন শহরে কোথাও কোথাও বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে জল ঢুকে পড়েছে। সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়েছে। ব্যবসা প্রতিষ্ঠান ও অফিস আদালত দেরিতে শুরু হয়েছে।
সকালে এইচএসসি পরীক্ষাগামি শিক্ষার্থীরা বৃষ্টিভেজা গায়ে পরীক্ষায় পৌঁছে। অনেকে যানবাহন না পেয়ে দেরিতে পরীক্ষার হলে গিয়েছে। পরীক্ষা শেষে বের হয়েও ভোগান্তিতে পড়েন পরীক্ষার্থীরা।

আবহাওয়া অফিস জানিয়েছে, গতকাল সোমবার সন্ধ্যা থেকে সিলেটে বৃষ্টিপাত শুরু হয়। গতকাল থেকে আজ মঙ্গলবার ভোর ৬ টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার। আজ সকাল ৬টা থেকে ৯ টা পর্যন্ত মাত্র ৪ মিলিমিটার বৃষ্টি হয়। তবে বেলা ৩ টা পর্যন্ত ১১৭ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করে আবহাওয়া অফিস। বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত আরো ৩০ মিলিমিটার বৃষ্টিপাত হয়।
আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী ডেইলি সিলেটকে এসব তথ্য নিশ্চিত করেছেন। জানিয়েছেন, এখন বৃষ্টি ও বজ্রপাতের সময়। আগামী দু’দিন পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। তবে আজকের বৃষ্টিপাতে অতীতের অনেক রেকর্ডকে ছাড়িয়ে যাবে মনে করেন তিনি।

 

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: