সর্বশেষ আপডেট : ২ মিনিট ৩১ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এমাজউদ্দীনের সমালোচনার বাণে বিদ্ধ সিইসি

139251_1নিউজ ডেস্ক::
প্রধান নির্বাচন কমিশন কাজী রকিবউদ্দিন আহমদের সমালোচনা করে বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি এমাজউদ্দীন আহমদ বলেছেন, ‘তার বিবেক ও লজ্জাবোধ বলতে কিছু নেই। এসব থাকলে এক দিনও তিনি এই পদে থাকতেন না।’

এমাজউদ্দীন আহমদ বলেন, ‘আমরা বিভিন্নভাবে লক্ষ করেছি আল্লাহতায়ালা এদেরকে লজ্জাবোধ বলতে কিছুই দেয়নি। একটু লজ্জা ও বিবেকবোধ থাকলে নিজেরা পদত্যাগ করে যোগ্য লোকদের কাছে দায়িত্ব হস্তান্তর করতেন।’

‘আল্লাহ এদেরকে শুভ বুদ্ধি দিক,’ বলেন এমাজউদ্দীন।
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনের সহিংসতার কথা উল্লেখ করে এমাজউদ্দীন বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির আন্দোলনের সময় যত লোক মৃত্যুবরণ করেছিল তার চেয়ে এবার নির্বাচনী সহিংসতায় কোনো অংশে কম লোক মারা যায়নি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় হলো কারা এই হত্যাকাণ্ডের জন্য দায়ী সঠিকভাবে তার তদন্ত হচ্ছে না।

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরি প্রসঙ্গে তিনি বলেন, শুধু পদত্যাগের মাধ্যমেই গভর্নরের পাপমোচন হয়নি। যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে পৃথিবীর আর কোন দেশে টাকা চুরি হয়নি। দায়িত্ববোধ থাকলে আতিউর রহমান সঠিক কথা বলে পদত্যাগ করতেন।

জিয়া পরিষদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘গণতন্ত্র প্রতিষ্ঠায় শহীদ জিয়ার ভূমিকা’ শীর্ষক এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান কবির মুরাদ।

সভায় আরো বক্তব্য রাখেন কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. মো:এমতাজ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক লুতফর রহমান, সংগঠনের সহকারী মহাসচিব আব্দুল্লাহহিল মাসুদ প্রমুখ।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: