সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইসিসির বিশ্বকাপ একাদশে উপেক্ষিত মুস্তাফিজ

full_230826115_1459770216খেলাধুলা ডেস্ক: গতকাল শেষ হয়েছে ষষ্ঠ টি-টুয়েন্টি বিশ্বকাপ আসর। আর সেখানে সেরাদের কাতারে দাপটের সঙ্গে স্থান করে নিয়েছেন তামিম-মুস্তাফিজ-সাকিবরা। তবে আইসিসি হয়ত তাদের দেখতে পায়নি। নাকি দেখেও এড়িয়ে গেছে তা ভাবার বিষয়। তা না হলে এবারের বিশ্বকাপের সেরা একাদশে বাংলাদেশকে গণনায় করেনি আইসিসি। যেখানে টি-টুয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সেরা বোলিং ফিগার মুস্তাফিজের সেখানে তারা তাকে রেখেছে দ্বাদশ খেলোয়াড় হিসেবে।

আইসিসির ঘোষিত এই তালিকায় মুস্তাফিজ দ্বাদশ খেলোয়াড় হিসেবে থাকলেও ভারতীয় পেসার আশীষ নেহরা আছেন সেরা একাদশেই।

প্রশ্ন উঠেছে, আইসিসির দলটির অধিনায়ক নির্বাচন নিয়েও। ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলি এই আসরে ব্যাটসম্যান হিসেবে সফল হলেও তিনি অধিনায়ক ছিলেন না। অথচ এই সেরা একাদশের নেতা করা হয়েছে কোহলিকেই!

এই আসরে বাংলাদেশি ব্যাটসম্যান তামিম ইকবাল ২৯৫ রান করে সেরা সংগ্রাহক হন। তা ছাড়া তার দারুণ একটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিও রয়েছে। আর বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান বলা হাতে ১০ উইকেট নিয়ে চারজনের সঙ্গে যৌভাবে তৃতীয় স্থানে আছেন। শুধু বল হাতেই নয়, ব্যাটহাতেও এই আসরে বেশ সফল তিনি। ১২৯ রান করে সেরা বিশজনে মধ্যে আছেন তিনি।

সাফল্য কম নয় তরুণ ব্যাটসম্যান সাব্বির রহমান ও বাঁহাতি পেসার মুস্তাফিজুরেরও। মাত্র তিন ম্যাচে নয় উইকেট নিয়ে তিনি আছেন চতুর্থ স্থানে। আর সাব্বির ১৪৭ রান করে সেরা দশের মধ্যে আছেন। অথচ এঁদের কেউই নেই সেরা একাদশে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা একাদশ : জেসন রয় (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), জো রুট (ইংল্যান্ড), জস বাটলার (ইংল্যান্ড), শেন ওয়াটসন (অস্ট্রেলিয়া), আন্দ্রে রাসেল (ওয়েস্ট ইন্ডিজ), মিচেল স্যান্টনার (নিউজিল্যান্ড), ডেভিড উইলি (ইংল্যান্ড), স্যামুয়েল বাদ্রি (ওয়েস্ট ইন্ডিজ), আশিষ নেহরা (ভারত)।

দ্বাদশ : মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: