সর্বশেষ আপডেট : ৩১ মিনিট ৪৬ সেকেন্ড আগে
শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কুরআনের আলোকে জীবন পরিচালনা করতে পারলে সফতা আসবে —ওলিপুরী

2a9d131a-6be7-4280-8c4d-e3d60b4903baআন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিরে কুরআন ও আহলুস সুন্নাত ওয়াল জামাতের ভাষ্যকার আল্লামা নুরুল ইসলাম ওলীপুরী বলেছেন, মুসলিম জাতি আজ কুরআন ও হাদিস থেকে দূরে চলে সরে যাওয়ার কারণে প্রতিনিয়ত লাঞ্ছনা-বঞ্চনা আর নির্যাতনের শিকার হচ্ছে। এ থেকে পরিত্রাণের একমাত্র উপায় কুরআন ও হাদীসের আলোকে আমাদের সবাইকে জীবন পরিচালিত করতে হবে। তবেই ইহকালে শান্তি ও পরকালে সফলতা লাভ করা সম্ভব।

তিনি শাহজালাল উপশহর ইসলামিক সোসাইটি সিলেট’র উদ্যোগে আয়োজিত তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথির বয়ানে উপরোক্ত কথা বলেন।

রোববার নগরীর উপশহরস্থ বি-ব্লক বায়তুল মা’মুর জামে মসজিদে দরগাহ মাদরাসার মুহাদ্দিস মাওলানা সালেহ আহমদ জকিগঞ্জীর সভাপতিত্বে এবং মাওলানা বাহাউদ্দিন বাহার ও সোসাইটির প্রচার সম্পাদক হাফিজ মানসুর বিন সালেহ’র যৌথ পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে তাফসির পেশ করেন আল্লামা মুফতী মুহাম্মদ দিলাওয়ার হোসাইন ঢাকা, জামেয়া ক্বাসিমুল উলূম দরগাহে হযরত শাহজালাল রহ: সিলেটের মুহতামিম মুফতী আবুল কালাম যাকারিয়া, ইসলামিক ফাউন্ডেশন সিলেটের সহকারী পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে তাফসির পেশ করেন ক্বারী মাওলানা মুখতার আহমদ, মাওলানা আশরাফ হোসাইন।

স্বাগত বক্তব্য রাখেন সোসাইটির সভাপতি মাওলানা মাশহূদ আহমদ। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জি-ব্লকের জামে মসজিদের সেক্রেটারী আব্দুস সালামম, ইমাম ও খতিব হাফিজ মাওলানা আব্দুস সামাদ, এ ব্লকের ইমাম হাফিজ মাওলানা আব্দুল্লাহ, বি-ব্লক জামে সজিদের সভাপতি এইচ.এম বদরুদ্দিন, ইমাম মাওলানা আকবর হোসাইন, ডি-ব্লকের ইমাম মাওলানা আব্দুর রহিম, জামিয়া শরীয়া মাদরাসার প্রিন্সিপাল মুফতী আবু মোহাম্মদ এহিয়া, মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাব, ২২নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, উপশহর কল্যাণ সমিতির সভাপতি মুক্তাদির আহমদ, ঢাকা ব্যাংকের ম্যানেজার আজাদ উদ্দিন, মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, আলহাজ¦ সালেহ আহমদ, মাওলানা জিয়া উদ্দিন, মাওলানা সালেহ আহমদ শাহবাগী, সিলেট মিডিয়া সম্পাদক মিছবাহ মঞ্জুর। উপস্থিত ছিলেন সোসাইটির সহ-সভাপতি মাওলানা রেজুয়ান আহমদ, হাজী সিদ্দিকুর রহমান, সেক্রেটারী সৈয়দ তাহের আলী, শোয়াইবুর রহমান, শাহাদ আহমদ, রাসেদ আহমদ কাজল, হাফিজ ইকবাল আহমদ, শাহীন আহমদ, হাফিজ খুবাইব আহমদ, হাফিজ আব্দুল করিম, আরিফ রব্বানী, শিব্বির আহমদ, সৈয়দ সাব্বির, রাসেল আহমদ প্রমুখ। সম্মেলনে প্রমুখ। বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: