সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘দরিদ্রমুক্ত, উন্নত জাতি ও ডিজিটাল বাংলাদেশ গঠনে শিক্ষার বিকল্প নেই’

eb2143ea-2854-4a4f-9c3d-a33ba4ec4d6c

সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর তৌফিক বক্স লিপন বলেছেন, শিক্ষা মানুষকে আলোকিত করে, বিবেক ও বুদ্ধি জাগ্রত করে। এটি অস্ত্রের চেয়েও বেশি শক্তিশালি। তাই দরিদ্রমুক্ত, উন্নত জাতি ও ডিজিটাল বাংলাদেশ গঠনে শিক্ষার বিকল্প নেই।

তিনি গতকাল বিকেলে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ফাইভ-স্টার ডেভেলাপমেন্ট ফাউন্ডেশন আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন। অনুষ্ঠানে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী ১ম, ২য় ও তৃতীয় স্থান অধিকারি ৩জনসহ অর্ধশত শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বক্তৃতায় তৌফিক বক্স লিপন আরো বলেন, সিলেট অঞ্চল একসময় শিক্ষাদীক্ষায় বেশ সমৃদ্ধ ছিল। বর্তমানে দেশের মধ্যে অনেক পিছিয়ে রয়েছে। এ অবস্থার উত্তরণ ঘটাতে সরকারি উদ্যোগের পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে এগিয়ে আসতে হবে।

ফাইভ-স্টার ফাউন্ডেশনের শিক্ষাসংশ্লিষ্ট এই প্রতিযোগিতা ও পুরস্কার প্রদানের আয়োজন শিক্ষার্থীদের এগিয়ে যেতে অনুপ্রাণিত করবে মন্তব্য করে তিনি এরকম আরো উদ্যোগ গ্রহণে সকলকে মনোযোগি হওয়ার আহ্বান জানান।

সংগঠনের সভাপতি আব্দুল মুকিত শাহীনের সভাপতিত্বে ও সেক্রেটারি তাপস চন্দ্র চন্দ-এর পরিচালনায় নগরীর আলমপুরস্থ স্কলার্স কেয়ার একাডেমিতে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগি কাওছার আহমেদ রিপন, স্কলার্স কেয়ার একাডেমির অধ্যক্ষ জাবের উদ্দিন, তরুণ সমাজসেবি ব্যবসায়ী রাসেল আহমেদ।

উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন গাছবাড়ী কামিল মাদারাসার প্রভাষক আতিকুর রহমান শামীম, গোটাটিকর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক সাদ্দাক হোসেন, গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সভাপতি বাবর আহমেদ, ফ্রেন্ডস ক্লাব সভাপতি আব্দুল ওয়াহিদ, কুচাই ছাত্র ইউনিয়ন পরিষদ সভাপতি জাহাঙ্গির হোসেন রাজ, ফ্রেন্ডস ক্লাব সাবেক সভাপতি মঞ্জুর আহমেদ চৌধুরী, বিশিষ্ঠ ব্যবসায়ী আব্দুল মুকিত ভুলু মিয়া, দুলাল আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. ফয়জুর রহমান সহকারী শিক্ষক মেট্রোসিটি প্রি-ক্যাডেট একাডেমি। এছাড়াও অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ফাইভ-স্টার ডেভেলাপমেন্ট ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের পরিচালকগণ উপস্থিত ছিলেন।

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে স্কর্লাস কেয়ার একাডেমির শিক্ষার্থী মো. আদনান ইসলাম রোদ্র, দ্বিতীয় স্থান অধিকার করে মেট্রোসিটি প্রি-ক্যাডেট একাডেমির মো. রায়হান মিয়া এবং তৃতীয় স্থান অর্জন করে গোটাটিকর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দিপালী দেব। এছাড়াও আরো ৫০ জনকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।-বিজ্ঞপ্তি

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: