সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৫০ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ মার্চ, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১০ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

এপ্রিল মাসজুড়েও বৃষ্টি, আসতে পারে ঘূর্ণিঝড়ও

32নিউজ ডেস্ক :: গত কয়েক দিনের ঝড়-বৃষ্টিতে তাপমাত্রা কমে গেছে। গত ২৪ ঘণ্টায় শ্রীমঙ্গলে সব চাইতে বেশি ১৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া রাজধানী ৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে রাজধানী ঢাকায়।

সারা দেশে গত মার্চ মাসে স্বাভাবিকের চেয়ে ৪৫ ভাগ বেশি বৃষ্টি হয়েছে। সঙ্গে ঝড়ও ছিল। এপ্রিল মাসজুড়েও ঝড়-বৃষ্টি দুটেই থাকতে পারে। এপ্রিলের মাঝামাঝি সময়ে বাংলাদেশের উপকূলের দিকে ঘূর্ণিঝড়ও ধেয়ে আসতে পারে। গোটা এপ্রিলজুড়েই পড়বে প্রচন্ড গরম। রোববার আবহাওয়া অধিদপ্তরের বিশেষজ্ঞ কমিটির বৈঠকে এই পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদপ্তরের ওয়েব সাইটে প্রকাশিত এই পূর্বাভাসে বলা হয়েছে, মার্চ মাসে সিলেট বিভাগে স্বাভাবিক বৃষ্টি হয়েছে। তবে বরিশাল বিভাগে স্বাভাবিকের চাইতে ৩৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি কম হয়েছে। কিন্তু ঢাকা বিভাগে স্বাভাবিকের চাইতে ৪৮ দশমিক ৪, চট্টগ্রামে ৪৮ দশমিক ১, রাজশাহীতে ১৫৭ দশমিক ৫, রংপুরে ৩৭৩ দশমিক ৯ ও খুলনা বিভাগে ২৬ মিলিমিটার বেশি বৃষ্টি হয়েছে।

ঝড়-বৃষ্টির কারণ সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের সঙ্গে পূবালী বায়ুপ্রবাহের সংযোগ ঘটায় মার্চ মাসের তৃতীয় ও চতুর্থ সপ্তাহে রংপুর, রাজশাহী বিভাগসহ অনেক স্থানে বজ্রসহ ভারী বৃষ্টি হয়েছে। ঝড়-বৃষ্টির কারণে নদ-নদীর পানি প্রবাহ স্বাভাবিক থাকবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: