সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫৩ সেকেন্ড আগে
শুক্রবার, ২৩ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

চলতি মাসে ঘূর্ণিঝড় ও বন্যার আশঙ্কা

cycloneনিউজ ডেস্ক:: এপ্রিল মাসে ঘূর্ণিঝড় ও পাহাড়ি ঢলে আকস্মিক বন্যা হতে পারে। একই সাথে তীব্র তাপদহের সম্ভাবনাও রয়েছে। এ আভাস দিয়েছে আবহাওয়া অধিদফতরের গঠিত বিশেষজ্ঞ কমিটি।

রোববার আবহাওয়া অধিদফতরে কমিটির নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। অধিদফতরের পরিচালক (চলতি দায়িত্ব) ও বিশেষজ্ঞ কমিটির চেয়ারম্যান সামছুদ্দিন আহমেদ এতে সভাপতিত্ব করেন।

এপ্রিল মাসে বঙ্গোপসাগর থেকে এক বা দু’টি নিম্নচাপ সৃষ্টির পূর্বাভাস জানিয়ে আবহাওয়া অধিদফতর একটি প্রতিবেদন দিয়েছে। সেই প্রতিবেদনে বলা হয়েছে, এপ্রিলে একটি ঘূর্ণিঝড় হওয়ার প্রবল আশংকা রয়েছে। এছাড়া এ মাসে দেশের উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত ৩ থেকে ৪ দিন বজ্রসহ মাঝারি বা তীব্র কালবৈশাখী ও দেশের অন্যত্র ৪ থেকে ৫ দিন হালকা বা মাঝারি কালবৈশাখী হতে পারে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, এপ্রিল মাসে দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ (৪০ ডিগ্রি সেলসিয়াসের বেশি) এবং অন্যত্র এক থেকে দু’টি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) বা মাঝারি (৩৮ এর চেয়ে বেশি ৪০ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যেতে পারে।
চলতি মাসে দেশে নদ-নদীর প্রবাহ স্বাভাবিক থাকবে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এটিতে আরো বলা হয়েছে- দেশের উত্তর-পূর্বাঞ্চলে পাহাড়ি ঢলের কারণে আকস্মিক বন্যা হতে পারে।

রোববার সকাল ৯টা থেকে পরবর্তী আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর বিভাগের দু’-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড় হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে জানিয়ে পূর্বাভাসে আরও জানানো হয়েছে, আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা কমে যাবে।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: