সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২৬ জুন, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১২ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে এইচএসসি পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ৭৩৭ জন

36স্টাফ রিপোর্টার : সিলেটে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) বাংলা প্রথম পত্র পরীক্ষা শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সিলেট শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষায় ৭৩৭ জন অনুপস্থিত ছিল। তবে কোন বহিস্কার নেই।
সিলেট শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মঈনুল ইসলাম বাসসকে জানিয়েছেন, বাংলা প্রথম পরীক্ষার্থী ছিল ৫৫ হাজার ৮শ’ ৬৪ জন। এরমধ্যে উপস্থিত ৭৩৭ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নেননি। তবে, বিভাগের ৭৬ কেন্দ্রে সুষ্ঠু ও অত্যন্ত শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
শিক্ষাবোর্ডেও তথ্য অনুযায়ী, এবার সিলেটের চার জেলায় মোট ৬৩ হাজার ৯শ’ ৫৭ জন পরীক্ষার্থী রয়েছেন। গত বছর বিভাগে পরীক্ষার্থী ছিল ৫৮ হাজার ১শ’ ২৪জন। এবার পরীক্ষার্থী বেড়েছে ৫ হাজার ৮শ’ ৩৩জন। একই সাথে ১টি পরীক্ষা কেন্দ্র বাড়ানো হয়েছে। গত বছর পরীক্ষা কেন্দ্র ছিল ৭৫টি, এবার হয়েছে ৭৬টি। এবার নিয়মিত পরীক্ষার্থী সংখ্যা ৫২ হাজার ১৫জন এবং অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন ১১ হাজার ৯শ’ ৪২জন।
বিভাগের চার জেলার মধ্যে সিলেট জেলায় ২৬ হাজার ৪শ’ ৫জন, যার মধ্যে নিয়মিত ২১ হাজার ৬শ’ ৬৮ জন এবং অনিয়মিত ৪ হাজার ৪শ’ ৩৭জন পরীক্ষার্থী। মৌলভীবাজার জেলায় ১৪হাজার ৩শ’ ৫৪জনের মধ্যে নিয়মিত ১১ হাজার ১শ’ ৪২জন এবং অনিয়মিত ৩হাজার ২শ’ ১২ জন রয়েছেন।
সুনামগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থীর মধ্যে নিয়মিত ৯ হাজার ১শ’ ৩৭ জন এবং অনিয়মিত ২ হাজার ২০ জন রয়েছেন। হবিগঞ্জ জেলায় মোট পরীক্ষার্থী ১২হাজার ৪১জন। নিয়মিত পরীক্ষার্থী ৯হাজার ৭শ’ ৬৮ এবং অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন ২ হাজার ২শ’ ৭৩জন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: