সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গ্যালাক্সি এস৭ এ কান পুড়ে যায়!

16তথ্য প্রযুক্তি ডেস্ক :: স্যামসাংয়ের গ্যালাক্সি এস৭ আর এস৭ এজ দুটো ফোনই ক্রেতাকে বিপাকে ফেলেছে। দিন কয়েক মাত্র বাজারে এসেছে কিন্তু এ নিয়ে ক্রেতার অভিযোগের শেষ নেই। সবচেয়ে বড় সমস্যা ফোনসেট গরম হয়ে যাওয়া। বড় অংকের দাম দিয়ে সেট কেনার পর কেউ কেউ দ্রুতই তা বর্জনের ঘোষণা দিয়েছেন।

অ্যাডভান্সড ইউজারদের অনেকেই আইফোনের সঙ্গে স্যামসাংয়ের তুলনা করতেও ছাড়ছেন না। তারা বলেই দিচ্ছেন, স্যামসাং পিছিয়ে।

গ্যালাক্সি এস৭ আর এস৭ এজ দুটো ফোনের একটি সাধারণ ও বেশি মাত্রার অভিযোগ আসছে এর টাচস্ক্রিন নিয়ে। বলা হচ্ছে একটু বেশিই স্পর্শকাতর। সামান্য ছোঁয়াতেই এই বাটন সেই বাটন কাজ করতে শুরু করে। এতে ব্যবহারকারীদের কাছে চূড়ান্ত বিরক্তির কারণ হয়ে উঠেছে স্যামসাং গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ।

একজন ক্রেতার দাবি, হুট হাট খুলে যাচ্ছে স্ক্রিনে রাখা কোনও অ্যাপ। অথবা একটি খুলতে গিয়ে অন্যটি খুলে যাচ্ছে। এই ব্যবহারকারী অবশ্য এটিকে স্যামসাংয়ের পুরোনো সমস্যা বলেই উল্লেখ করেছেন। তিনি বলেন, ওদের গ্যালাক্সি নোট-৫ এও একই ধরনের সমস্যা ছিলো।

কোনও কোন ব্যবহারকারী এই দুটি সেটেই আরও কিছু সমস্যার কথা সামনে এনেছেন। তারা এর ব্লুটুথ নিয়ে বড় ধরনের জটিলতায় পড়ছেন বলে জানিয়েছেন। বলেছেন, গাড়িতে ব্লুটুথ কাজ করে না। এছাড়া কানেক্টেড হতে দীর্ঘসময় লেগে যায়।

এছাড়া ফ্লিপবোর্ড ব্রিফিং স্ক্রিন নিয়ে ঝামেলায় পড়েছেন অনেক ক্রেতা।

আর গ্যালাক্সি এস৭ ও এস৭ এজ দুটো সেটই গরম হয়ে যাওয়ার সমস্যা প্রকট। এই দোষ অ্যান্ড্রয়েড সফটওয়ারের দিকে ঘুরিয়ে দেওয়ার চেষ্টা রয়েছে স্যামসাংয়ের। কিন্তু অগ্রসর ক্রেতারা তা মানতে নারাজ। তারা মনে করছেন এটি নিঃসন্দেহে গ্যালাক্সি এস৭ এর হার্ডওয়ারের সমস্যা। এছাড়ার এর স্ন্যাপড্রাগন প্রোসেসরটিও এর জন্য দায়ী।

একজন ক্রেতার দাবি, গ্যালাক্সি এস৭ কিংবা এস৭এজ যেটাই কিনুন সেট গরম হবেই। আর তা এত গরম যে আপনার কান পুড়িয়ে ছাড়বে। সাধারণ অভিযোগ হচ্ছে ফোনটি চার্জ দেওয়ার সময় তা ভীষণ গরম হয়ে যায়। তখন তা এত গরম হয় যে হাতে ধরতে গেলে গ্লাভস পরে নিতে হবে। ফোন চার্জে রেখে ব্যবহার তো একেবারেই সম্ভব নয়, গ্যালাক্সি এস৭ বা এস৭ এজ-এ।

অতীতেও স্যামসাংয়ের ফোন নিয়ে ঝামেলায় ছিলেন ক্রেতারা। নতুন দামী দুটি সেট বাজারে এনে আরও সমালোচনায়ই পড়লো দক্ষিণকোরিয়া ভিত্তিক প্রতিষ্ঠানটি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: