সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

জাতীয় চলচ্চিত্র দিবস আজ

3বিনোদন ডেস্ক :: আজ রবিবার জাতীয় চলচ্চিত্র দিবস। দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে দিবসটি পালন করা হবে। এ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৭ সালের ৩ এপ্রিল তদানীন্তন পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদে ‘চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)’ গঠনের প্রস্তাব উত্থাপন করেন। ওই দিনটিকে স্মরণ করে ২০১২ সালে প্রথমবার জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন করা হয়। সেই ধারাবাহিকতায় এ বছরও উদযাপন করা হবে দিবসটি।

এ আয়োজন সম্পর্কে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ( বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক তপন কুমার ঘোষ জানান, এবারের আয়োজনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘ডিজিটাল চলচ্চিত্র সম্ভাবনার নতুন দিগন্ত’।

তিনি বলেন, বিএফডিসি’র অন্যান্য আয়োজনের মধ্যে চলচ্চিত্রের বিভিন্ন দিক নিয়ে থাকবে আলোচনা ও সেমিনার। এছাড়া শোভাযাত্রা, স্মরণিকা প্রকাশ, লাইভ টক শো, লাল গালিচা সংবর্ধনা, মেলা, স্থিরচিত্র প্রদর্শনী, চলচ্চিত্র প্রদর্শনী, পুতুল নাচ, নাগরদোলা, বায়স্কোপ ও সাংস্কৃতিক পরিবেশনা থাকবে।

আজ সকাল ১০টায় বিএফডিসি চত্বরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু দিনব্যাপী জাতীয় চলচ্চিত্র দিবসের উদ্বোধন করবেন। বিশেষ অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সভাপতিত্ব করবেন জাতীয় চলচ্চিত্র দিবস উদযাপন কমিটির চেয়ারম্যান আবদুর রাজ্জাক।

বাংলাদেশের চলচ্চিত্রের সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। খবর বাসস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: