সর্বশেষ আপডেট : ৭ মিনিট ৫ সেকেন্ড আগে
বুধবার, ২৬ এপ্রিল, ২০১৭, খ্রীষ্টাব্দ | ১৩ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘ইরাকে মার্চ মাসে নিহতের সংখ্যা বেড়েছে’

irak
আন্তর্জাতিক ডেস্ক:
ইরাকে গত মার্চ মাসে সশস্ত্র সংঘর্ষ এবং হামলার ঘটনায় ১,১১৯ ব্যক্তি নিহত এবং আরো ১,৫৬১ জন আহত হয়েছে বলে জাতিসংঘ জানিয়েছে। ইরাক বিষয়ক জাতিসংঘের মিশন গতকাল (শুক্রবার) জানিয়েছে, হামলায় ৫৭৫ জন বেসামরিক ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি ১,১৯৬ জন আহত হয়। খবর-রেতে।
সংঘর্ষ পীড়িত ইরাকের বাগদাদ প্রদেশেই সবচেয়ে বেশি ব্যক্তি নিহত হয়েছে। সেখানে ২৫৯ ব্যক্তি নিহত হওয়ার পাশাপাশি ৭৭০ জন আহত হয়েছে। মার্চে নিহত ব্যক্তির সংখ্যা ফেব্রুয়ারির চেয়ে বেশি বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ফেব্রুয়ারি মাসে ৬৭০ ব্যক্তি নিহত এবং ১,২৯০ জন আহত হয়েছিল।

ইরাক বিষয় জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি জেন কুবিস ইরাকে সন্ত্রাসী হামলা বেড়ে যাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, সন্ত্রাসী হামলা এবং সংঘর্ষের ফলে নিরিহ মানুষের হতাহত হওয়ার ঘটনায় তিনি গভীর উদ্বেগ প্রকাশ করছেন।

এসব পাশবিক হামলায় বেসামরিক ব্যক্তিদের হতাহত হওয়ার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলেও মন্তব্য করেন তিনি। ইরাকের রাজনৈতিক কাঠামোয় দেশটির প্রধানমন্ত্রী হায়দার আল-আবাদির প্রস্তাবিত সংস্কার কর্মসূচি বাস্তবায়িত হলে ইরাক একটি উন্নত ভবিষ্যতের দিকে অগ্রসর হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন কুবিস।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭, ০১৭১৭ ৬৮ ১২ ১৪ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: