সর্বশেষ আপডেট : ২৪ সেকেন্ড আগে
শনিবার, ৩ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ১৯ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ছাতকের নোয়ারাই ইউনিয়নে ধান-নৌকার শোচনীয় পরাজয়

01.-daily-sylhet-UP-ect11ছাতক প্রতিনিধিঃ
ছাতক ইউনিয়ন পরিষদ নির্বাচনে মামার ধান ও ভাগ্নের নৌকা একই সাথে ভরাডুবি হয়েছে। নেয়ারাই ইউনয়ন নির্বাচনে মামা-ভাগ্নের পরাজয়ের বিষয়টি এখন শহর জুড়ে আলোচনার বিষয়বস্তুতে পরিনত হয়েছে। নির্বাচনের প্রথম থেকেই মামা-ভাগ্নের নির্বাচন নিয়ে আলোচনায় সরব ছিল গোটা উপজেলা। জয়-পরাজয়ের অপেক্ষার প্রহর গুনছিল ইউনিয়নের সাধারন মানুষ।

নির্বাচনের পড়ে সেই মামা-ভাগ্নের ভরাডুবির বিষয়টি আবার আলোচনায় উঠে এসছে মানুষের মুখে-মুখে। নোয়ারাই ইউনিয়নের আ.লীগের মনোনয়ন লাভ করেছিলেন বর্তমান চেয়ারম্যান আফজাল আবেদীন আবুল ও বিএনপির মনোনয়নে ধানের প্রতীকে নির্বাচন করেছেন সাবেক চেয়ারম্যান আলহাজ্ব জোয়াদ আলী তালুকদার। মনোনয়ন বঞ্চিত হয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে চশমা প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন দেওয়ান আব্দুল খালেক রাজা। এ তিন প্রার্থী ছাড়াও জাতীয় পার্টির শামীম আহমদ ও স্বতন্ত্র ছালিক মিয়া তালুকদার প্রতিদ্বন্দ্বিতা করেছেন। নির্বাচনের দিনক্ষন যতই ঘনিয়ে আসে এ ইউনিয়নের নির্বাচন নিয়ে ততই মানুষের আকাংখা বাড়তে থাকে।

ইউনিয়নের একাধিক ভোটারদের মতে, এক পর্যায়ে মামা জোয়াদ আলী ভোটের আগেই নিজের পরাজয়কে আলিঙ্গন করে ভাগ্নের বিজয় নিশ্চিত করতে মরিয়া হয়ে উঠেন। মামা-ভাগ্নের ভোটের সমোজতার বিয়য়টিও বেশ আলোচিত উপজেলা জুড়ে। কিন্তু শেষ রক্ষা আর হল না। আ.লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ চার প্রার্থীকে পেছনে ফেলে কাংখিত বিজয়ের মালা গলায় পড়েন দেওয়ান আব্দুল খালেক রাজা।

ভোটের লড়াইয়ে শোচনীয় পরাজয় ঘটে মামা-ভাগ্নের ধান-নৌকার। চশমা প্রতীকে ৮৩৭৫ভোট পেয়ে আ.লীগের বিদ্রোহী প্রার্থী দেওয়ান আব্দুল খালেক রাজা চেয়ারম্যান নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ভাগ্নে আফজাল আদেনী আবুল(নৌকা) পেয়েছেন ৬১৬০ ভোট। বিএনপি প্রার্থী মামা আলহাজ্ব জোয়াদ আলী তালুকদার(ধান) পেয়েছেন মাত্র ৪৭৫ভোট। সমোজতার কথা অস্বীকার করে ভাগ্নে আফজাল আবেদীন আবুল জানান, বিএনপির প্রার্থী মামা ছিলেন তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী। অবশেষে বিএনপির ভোট চশমার পক্ষে চলে যাওয়ায় এ ফলাফল ঘটে। বিজয়ী প্রার্থী দেওয়ান আব্দুল খালেক রাজা জানান, তার পরাজয় নিশ্চিত করতে তেল-পানি এক হয়ে গিয়েছিল। আল¬াহর অশেষ রহমতে ও ইউনিয়নের ভোটারদের কল্যানে তিনি বিজয়ী হয়েছেন।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: