সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ১৬ সেকেন্ড আগে
সোমবার, ৫ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবার এমপি হবেন রোশনারা আলী বিশ্বনাথবাসীর দৃঢ় বিশ্বাস

220মোহাম্মদ আলী শিপন :: বৃটেনের বিরোধী দল লেবার পার্টির মনোনয়ন নিয়ে ‘হাউজ অব কমন্সের’ পথে আবারও এগিয়ে রয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত রোশনারা আলী। বাঙালী অধ্যুষিত ‘বেথনালগ্রীণ-বো’ আসন থেকে আগামী বৃহস্পতিবার অনুষ্ঠিত বৃটেনের জাতীয় নির্বাচনে এবারও প্রার্থী হয়েছেন ছায়ামন্ত্রী সভার সাবেক ওই মন্ত্রী। ২০১০ সালের ৬ মে অনুষ্ঠিত নির্বাচনে ২১ হাজার ৭৮৪টি ভোট পেয়ে বৃটেনে প্রথম বাংলাদেশী হিসেবে এমপি নির্বাচিত হন তিনি।

এদিকে, আবার এমপি নির্বাচিত হয়ে দেশে স্বনাম বয়ে আনবেন সিলেটের বিশ্বনাথের মেয়ে রোশনারা আলী এমন আশায় বুক বেধে আছেন তাঁর জন্ম স্থান বিশ্বনাথবাসী। তাদের দৃঢ় বিশ্বাস তিনি আবারও এমপি হবেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ‘বেথনালগ্রীণ-বো’ নির্বাচনী আসনটি লেবার পার্টির নিজস্ব আসনগুলোর অন্যতম একটি। তবে ২০০৫ সালের নির্বাচনে রেসপেক্ট পার্র্টির জর্জ গ্যালাওয়ে ছাড়া আর কোনো প্রার্থী এ আসনে বিজয়ী হতে পারেননি। আর আসনটি পুণরুদ্ধারের জন্য এবছরই লেবার পার্টি প্রথম কোনো বাঙালী প্রার্থী হিসেবে রোশনারা আলীকে মনোনয়ন প্রদান করে। পরবর্তিতে রোশনারা আলী লেবার পার্টির মর্যাদার সেই আসনটি পুণরুদ্ধার করেন। আবারও যাতে নির্বাচনে বিজয়ী হতে পারেন সেজন্য নিজ উপজেলাসহ দেশবাসীর সার্বিক সহযোগীতা ও দোয়া কামনা করেছেন বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের ভূরকি গ্রামের আফতাব আলী ও রানু বেগম দম্পত্তির কন্যা রোশনারা আলী।
এদিকে, রোশনারা আলী ও শেখ রেহানার কন্যা টিউলিপ সিদ্দিকসহ বাংলাদেশী প্রার্থীদের পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে সিলেট-২ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, বিশ্বনাথ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক পংকি খানসহ অনেক প্রবাসী বিশ্বনাথী পাড়ি দিয়েছেন বৃটেনে।
এছাড়া রোশনারা আলীর পক্ষে প্রচারণার অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্বনাথ প্রেসক্লাব কার্যালয়ে উপজেলার বিশিষ্ট ব্যক্তিবর্গকে নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। উপজেলার বিভিন্ন মসজিদ-মন্দিরে ও ব্যক্তিগত উদ্যোগে চলছে দোয়া-প্রার্থনা, খতমে কোরআন ও মিলাদ মাহফিল।
এব্যাপারে ব্যবসায়ী বাবুল মিয়া বলেন, আমাদের বিশ্বনাথের মেয়ে রোশনারা আলী আবার ব্রিটেনে এমপি নির্বাচিত হবে এমটাই আশা করছি। তিনি এমপি নির্বাচিত হয়ে আবারও বিশ্বনাথবাসীর মূখ উজ্জল করবেন।
বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী মুহাম্মদ জামাল উদ্দিন বলেন, এবারের নির্বাচনও রোশনারা আলী জন সমর্থনে এগিয়ে রয়েছেন। আমাদের আশা তিনি এবার এমপি নির্বাচিত হয়ে মন্ত্রী হবেন।
বৃটেনের নির্বাচনী প্রচারণায় শফিকুর রহমান চৌধুরী, পংকি খানসহ বিশ্বনাথীদের অংশগ্রহনের সত্যতা স্বীকার করে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল আখতার বলেন, সকলের সহযোগীতা ও দোয়ায় রোশানারা আলী বৃটেনের বিগত নির্বাচনে নির্বাচিত হয়ে ছিলেন। আশাকরি এবারের নির্বাচনে নির্বাচিত হয়ে তিনিই হবেন বৃটেনে বাংলাদেশী প্রথম কোনো মন্ত্রী।
উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী বলেন, কোনো বাংলাদেশী দেশের বাইরে নির্বাচন করে যদি বিজয়ী হন সেটা আমাদের জাতির জন্য অনেক বড় গৌরবের বিষয়। আর সেই ব্যক্তিটি যদি নিজের উপজেলার হয়ে থাকেন সেক্ষেত্রে নিজের গর্বটা অনেক বেশি।
রোশনারা আলীর পরিচয় : ১৯৭৫ সালের ১৪ মার্চ জন্মগ্রহন করেন রোশনারা আলী। পিতার আফতাব আলী ও মাতা রানু বেগম তাঁর ডাক নাম দিয়ে ছিলেন স্বপ্না। মাত্র ৭ বছর বয়সে উপজেলার ভূরকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী রোশনারা আলী পিতা-মাতার সাথে পাড়ি জমান স্বপ্নের দেশ বৃটেনে। সেখানে যাওয়ার পর তিনি লন্ডনের মালবেরি স্কুলে লেখাপড়া করেন। এরপর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি, অর্থনীতি ও দর্শন ডিগ্রী অর্জন করেন। রোশনারা আলী কাজ করেছেন পার্লামেন্টে, ফরেন অফিস, হোস অফিস ও আইপিপিআরএ।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: