সর্বশেষ আপডেট : ৭ মিনিট ১৫ সেকেন্ড আগে
বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬, খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৩ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গার্ল গাইডের মাধ্যমে নারীরা দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখছেন —শিক্ষা বোর্ড চেয়ারম্যান

unnamed (1)মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার বলেছেন, সমাজ জীবনের সকল ক্ষেত্রে নারী ও পুরুষরা সমান তালে ভূমিকা রাখছেন। গার্ল গাইডের মাধ্যমে নারীরা দেশ ও জাতির উন্নয়নে অবদান রাখছেন। গার্ল গাইড যেন নারীদের আপন পরিচয় ফুটিয়ে তোলার একটি অন্যরকম মাধ্যম। বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক পরিষদ অধিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সোমবার সিলেট সরকারী অগ্রগ্রামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ গার্ল গাইডস এসোসিয়েশন সিলেট অঞ্চলের আঞ্চলিক কমিশনার নুরজাহান সুয়ারা এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমাম।

গাইডার ও কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক কামরুন নাহার শফিক এর পরিচালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ গার্ল গাইড এসোসিয়েশন সিলেট অঞ্চলের উপদেষ্টা ও এম.সি কলেজের সহযোগী অধ্যাপক শামীমা চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সিলেট অঞ্চলের সচিব এবং সরকারী অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থ। সিলেট জেলা শাখার কোষাধ্যক্ষ ফেরদৌসী কামাল চৌধুরী। সার্বিক সহযোগিতায় ছিলেন সিলেট জেলার কমিশনার শাহনা জাফরিন রোজী ও স্থানীয় কমিশনার সিদ্দিকা খাতুন। রেঞ্জারদের মধ্যে উপস্থিত ছিলেন খাদিজা তুজ জোহরা, তানিয়া আক্তার, সুফ্ফা তাসাউফ, আমিনা, মিথিলা প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মিহফাতুল জান্নাত, গীতা পাঠ করেন মৌমিতা চক্রবর্তী, বাইবেল পাঠ করেন আমান্ডা লিমা, ত্রিপিটক পাঠ করেন অর্পিতা বড়–য়া। অনুষ্ঠানে উদ্বোধনী নৃত্য পরিবশেন করেন মিথিলা শিতিল, নন্দিতা, অর্পিতা ও প্রতিভা।
প্রধান অতিথির বক্তব্যে এ.কে.এম গোলাম কিবরিয়া তাপাদার আরো বলেন, মানুষের পরিচয় মানুষ হিসেবেই তাই নারী পুরুষের মধ্যে মূলত কোন ভেদাভেদ নেই। নারী হয়ে সমাজে চলতে গেলে বিভিন্ন বাধা-বিপত্তি আসতে পারে কিন্তু সকল প্রতিবন্ধকতা কাটিয়ে দেশপ্রেম ও মানবতার কল্যাণে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৬

সম্পাদকমন্ডলীর সভাপতি : মকিস মনসুর আহমদ, প্রধান সম্পাদক : লিয়াকত শাহ ফরিদী
সম্পাদক ও প্রকাশক : কে এ রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
কার্যালয়: ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট-৩১০০
ফোন : ০৮২১-৭২৬ ৫২৭ (নিউজ), ০১৭১২ ৮৮ ৬৫ ০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: